‘অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ’

‘অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ’

ডেস্ক নিউজ:

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তার বলিষ্ঠ নেতৃত্বে ২০০৯ সাল থেকে ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে অদম্য গতিতে। তিনি জাতিকে উন্নত দেশে পরিণত করার নতুন এক আশা দেখিয়েছেন। জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে তার হাত ধরেই। এখন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট উন্নয়নশীল দেশগুলোর সামনে বাংলাদেশের উদাহরণ তুলে ধরে অর্থনৈতিক উন্নয়ন কীভাবে করতে হয় তা শিখতে পরামর্শ দেন।

গতকাল রোববার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পূর্ব জোরকারণ ইউনিয়ন আওয়ামী লীগের এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাংকের প্রকাশিতব্য ‘ডুয়িং বিজনেস রিপোর্ট ২০২০’ এ তালিকায় সবচেয়ে উন্নতিকারী ২০টি দেশের মধ্যে রয়েছে বাংলাদেশ। সম্প্রতি প্রকাশিত জাতিসংঘের মানব উন্নয়ন সূচকেও (এইচডিআই) এগিয়েছে দেশ। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রকাশ করা এ সূচকে চলতি বছর বাংলাদেশের অবস্থান তালিকায় ১৩৫তম। মাথাপিছু আয় ও শিক্ষাসহ বেশ কয়েকটি মানদণ্ডে উন্নতির প্রভাবে এ অগ্রগতি হয়েছে।

অনুষ্ঠানে লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন, লালমাই উপজেলার নির্বাহী কর্মকর্তা কে এম ইয়াসির আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *