অপরাধের বিরুদ্ধে রুখে দাড়াতে গণপূর্ত মন্ত্রীর আহ্বান

অপরাধের বিরুদ্ধে রুখে দাড়াতে গণপূর্ত মন্ত্রীর আহ্বান

নিউজ ডেস্ক: সভ্য সমাজ গড়তে সকল ধরনের অপরাধের বিরুদ্ধে রুখে দাড়াতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, বর্তমান সমাজ ব্যবস্থাকে সভ্য, দুর্নীতি, সন্ত্রাস, ইভটিজিং মুক্ত, মানবাধিকার ও সভ্যতা প্রতিষ্ঠিত এবং অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সংবাদ মাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

বুধবার (২৬ জুন) রাজধানীর বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-এর সেমিনার কক্ষে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য সাংবাদিকতায় বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়, দায়িত্ব চিরস্থায়ী। সকলের জন্য কাজ করা হচ্ছে দায়িত্ববোধ। সততা, দায়িত্বশীলতা, স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে সবাইকে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

রেজাউল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্যের অবাধ প্রবাহে বিশ্বাস করেন। একারণে তিনি তথ্য অধিকার আইন করেছেন, যাতে যেকোন মানুষ তথ্য পেতে পারে।

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনারা নাগরিক দায়িত্বের বাইরে গিয়ে একটা বড় দায়িত্ব নিয়ে কাজ করছেন। সংবাদমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। নানা রকম প্রতিকূলতার মুখোমুখি হয়ে আপনাদেরকে কাজ করতে হয়। সমাজব্যবস্থায় সাংবাদিকদের উল্লেখযোগ্য দায়িত্ব আছে। আপনারা সেটা পালন করে চলেছেন।

পূর্তমন্ত্রী বলেন, সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়া একটি শিল্পে পরিণত হয়েছে। অনলাইন পোর্টাল এখন সবচেয়ে জনপ্রিয়। মোবাইলে বসে সকল নিউজ এখন পাওয়া যাচ্ছে। সোশ্যাল মিডিয়াও এখন সংবাদ মাধ্যমে পরিণত হয়েছে। এরকম একটি ব্যাপ্তির জায়গায় আজ সংবাদ মাধ্যম চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *