অবমূল্যায়ন: সিলেট বিএনপিতে পদত্যাগ শুরু

অবমূল্যায়ন: সিলেট বিএনপিতে পদত্যাগ শুরু

নিউজ ডেস্ক: সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটিতে অবমূল্যায়নের জের ধরে গণপদত্যাগের হুমকি এবার বাস্তবে পরিণতি নিচ্ছে। এরইমধ্যে বিএনপি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় তিন নেতা। জানা গেছে, আব্দুর রাজ্জাক, মেয়র আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী এরইমধ্যে পদত্যাগের ঘোষণা দিতে প্রস্তুতি নিয়েছেন।

সূত্র বলছে, জেলা ও মহানগর যুবদলের কমিটিতে অবমূল্যায়নের জের ধরে বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ ও যুবদলের অবমূল্যায়িত ত্যাগী নেতাকর্মীরা দল থেকে গণপদত্যাগের সিদ্ধান্ত নেয়। এক পর্যায়ে আব্দুর রাজ্জাক, মেয়র আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী- কেন্দ্রীয় এই তিন নেতা সিদ্ধান্ত নেন তারাই দলীয় পদ থেকে পদত্যাগ করবেন। এরইমধ্যে এ সংক্রান্ত চিঠি প্রস্তুত করা হয়েছে। এমনকি বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতারাও গণপদত্যাগের সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে সভায় উপস্থিত থাকা সিলেট জেলা যুবদলের সদ্য সাবেক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী বলেন, শুক্রবার (১ নভেম্বর) সিলেট জেলা ও মহানগরের যে কমিটি গঠন করা হয়েছে এতে দীর্ঘদিন ধরে যুবদলের রাজনীতি করা কেউ ঠাঁই পাননি। ঠাঁই পেয়েছেন বিশেষ একজন কেন্দ্রীয় নেতার অনুসারীরা। তাই রাতেই তারা সিলেটে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কাছে বিষয়টি তুলে ধরেন। এর পরিপ্রেক্ষিতে তিন কেন্দ্রীয় নেতা আব্দুর রাজ্জাক, আরিফুল হক চৌধুরী ও ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী দলীয় পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি আরও বলেন, অতীতে সিলেটে বিএনপির যেকোনো অঙ্গসংগঠনের কমিটি করা হলে স্থানীয় নেতাদের সঙ্গে আলোচনা করে করা হতো। কিন্তু এবারের কমিটির ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, তাহসিনা রুশদী লুনাসহ কারো সঙ্গে যোগাযোগ করা হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *