অলির মঞ্চে জামায়াত, বিএনপির সমালোচনায় মুখর নেতারা

অলির মঞ্চে জামায়াত, বিএনপির সমালোচনায় মুখর নেতারা

নিউজ ডেস্ক : হঠাৎ জামায়াতকে নিয়ে জোট গঠনে তৎপর হয়ে উঠেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি- এলডিপির নেতা কর্নেল অলি আহমদ। এতদিন তা কিছুটা গোপন থাকলেও এবার প্রকাশ্যে এসেছে জামায়াতের আনাগোনা। কয়েক বছর ধরে প্রকাশ্য সভা-সমাবেশ থেকে বিরত থাকা জামায়াতে ইসলামীর শীর্ষ পর্যায়ের একজন নেতাকে আমন্ত্রণ জানানো হয় এলডিপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে।

জামায়াতের যুগ্ম সম্পাদক সাবেক সাংসদ হামিদুর রহমান আযাদ শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এলডিপির ত্রয়োদশ প্রতিষ্ঠাবার্ষিকীর এই সভায় উপস্থিত হয়ে বিএনপির কঠোর সমালোচনা করেছেন। তিনি বলেছেন, বিএনপি আদর্শচ্যুত হয়েছে। তারা রাজনীতির চেয়ে ব্যক্তিস্বার্থকে প্রধান করে দেখছেন। আর কৌশলে জোটের শরিকদের নিয়ে গেম খেলছেন।

সভাতে জোটসঙ্গী বিএনপি নেতাদের কঠোর সমালোচনা করেছেন এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদও। ‘সরকারের সঙ্গে আঁতাত’ করার কারণে তারা খালেদা জিয়ার মুক্তির আন্দোলন করছে না বলে অভিযোগ করেছেন । এই বক্তব্যের পক্ষে যুক্তি হিসেবে তিনি বলেন, যেসব মন্ত্রী-এমপি ও তাদের পরিবার বস্তায় বস্তায় টাকা নিয়েছে, মার্সিডিজ গাড়ি নিয়েছে- তাদের নাম সুস্পষ্টভাবে পত্রিকায় প্রকাশিত হয়েছে। অদ্যবধি তারা ধরা-ছোঁয়ার বাইরে।

সভাপতির বক্তব্যে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ বিএনপি নেতাদের সমালোচনা করে বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি রাজপথে আন্দোলন করতে পারে না। নেত্রীর মুক্তির জন্য যারা আজকে রাজপথে নামবে তাদের দলের নেতারা সরকারের সাথে আঁতাত করে কোনো আন্দোলনে যাচ্ছে না। আপনারা অভিশপ্ত, আপনাদেরকে মানুষ কোনো দিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে না- এটুকু আমি এলডিপির মহাসচিব হিসেবে বলতে পারি।

দলের যুগ্ম মহাসচিব তমিজউদ্দিন টিটোর পরিচালনায় আলোচনা সভায় কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এলডিপির কামাল উদ্দিন মোস্তফা, নুরুল আলম, ইসমাইল হোসেন বেঙ্গল, নিয়ামুল রশীদ, কারিমা খাতুন, ইবরাহিম মিয়া, আবুল হাশেম ভুঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন। যারা প্রত্যেকেই বিএনপির সমালোচনায় মুখর হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *