অসহায়দের পাশে যারা

অসহায়দের পাশে যারা

তাজা খবর:

করোনাভাইরাসের মহামারিতে দেশের শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এসব শ্রমজীবীর সাহায্যে এগিয়ে এসেছেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর- লালমনিরহাট :শহরে শুক্রবার পত্রিকা বিক্রেতা ও কেবল অপারেটরদের কারিগরি সহায়তা প্রদানের কাজে নিয়োজিত ২৫ জনের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেছেন সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন।

মাগুরা :মাগুরা সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নে শুক্রবার ৫০০ কর্মহীন দরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর মধ্যে সরকারিভাবে ও সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের ব্যক্তিগত উদ্যোগে এসব ত্রাণ বিতরণ করা হয়।

মেহেরপুর :ইম্প্যাক্ট ফাউন্ডেশন বাংলাদেশের মেহেরপুর শাখার উদ্যোগে জেলার তিন উপজেলার ৩০০ অসহায় ও প্রতিবন্ধী পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার ফাউন্ডেশনের শাখা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. সফিকুল ইসলাম, সদর উপজেলা ম্যানেজার সোহেল আহম্মেদ এসব ত্রাণ বিতরণ করেন।

বাঁশখালী (চট্টগ্রাম) :বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের সাগর উপকূলে বোটে আটকে পড়া ২৫০ মাঝি ও খালাসির মধ্যে ত্রাণ বিতরণ করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, থানার ওসি রেজাউল করিম মজুমদার প্রমুখ।

পটিয়া (চট্টগ্রাম) :পটিয়ায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী নিজস্ব উদ্যোগে ৫০ হাজার দুস্থ পরিবারের মাঝে ২৫ মার্চ থেকে খাদ্য সহায়তা দেওয়া। ২২ দিনে প্রায় ৩৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী সরবরাহ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবীরা। এলাকাবাসীর দুর্দশার কথা জানাতে খোলা হয়েছে সামশুল হক চৌধুরীর নিজস্ব ফেসবুক পেজ। সেখানে সাহায্যের অনুরোধ এলে পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। ত্রাণ বিতরণে সহায়তা করেন স্বেচ্ছাসেবী দলের প্রধান মুজিবুল হক চৌধুরী নবাব ও ওসি বোরহান উদ্দিন প্রমুখ।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) :শাহজাদপুরে নুরজাহান হাসপাতালের উদ্যোগে কর্মহীন ৪০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার বিভিন্ন এলাকায় এসব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের চেয়ারম্যান আবদুল আলীম, ব্যবস্থাপক রায়হান আলী প্রমুখ।

তাড়াশ (সিরাজগঞ্জ) :তাড়াশে জেলা পরিষদের উদ্যোগে ২০০ অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার এসব বিতরণ করেন জেলা পরিষদের সদস্য হোসনেয়ারা পারভীন লাভলী।

কিশোরগঞ্জ :কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় দুই হাজার কর্মহীন মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের ব্যক্তিগত তহবিল থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও শেখ মহিউদ্দিন, পৌর মেয়র আব্দুল কাইয়ুম খোকন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া প্রমুখ।

বাগেরহাট :বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের আহ্বানে জেলা প্রশাসক ও বাগেরহাট পৌর পরিষদের এক বছরের সম্মানী ভাতা সমন্বিত করে পৌরসভার ৯টি ওয়ার্ডের আট হাজার কর্মজীবী ও অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে খাদ্যসামগ্রী পৌর মেয়র ও ওয়ার্ড কউন্সিলরদের মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া শুরু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া :জাতীয় জরুরি সেবা ৩৩৩-এ কল পেয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী ঘরে থাকা অসহায়, কর্মহীন ও লোকলজ্জার ভয়ে খাদ্যসামগ্রীর জন্য কোথাও যেতে না পারা নিম্ন মধ্যবিত্ত ৪০ পরিবারের ঘরে রাতের আঁধারে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ূয়া। গত বৃহস্পতিবার রাতে তিনি পৌর এলাকার কাজীপাড়া, উত্তর মৌড়াইল, শিমরাইলকান্দি, কান্দিপাড়া, দক্ষিণ পৈরতলা ও মেড্ডা গ্রামে ঘুরে ঘুরে প্রতি বাড়িতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *