অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ উদ্বোধন

অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ উদ্বোধন

তাজা খবর:

বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ গতকাল রবিবার (২ আগস্ট) সকাল ৯ টায় সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে উদ্বোধন করা হয়। সিবার্ন ক্রিকেট গ্রাউন্ড অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে ৩০ কিলোমিটার দূরে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষক।

বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার তত্ত্বাবধানে এবং বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সহযোগিতায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে ৬ টি টিম অংশ নিয়েছে। বৃহত্তর নোয়াখালী কিংস, বিক্রমপুর স্পোর্টিং ক্লাব, ফ্রেন্স ক্লাব ভিয়েনা, কুমিল্লা ভিকটরিয়াস, প্রজন্ম ক্রিকেট ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। টুর্নামেন্টটি উদ্বোধন করেন বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন ভিয়েনার রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এবং অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক ও সাংবাদিক এম. নজরুল ইসলাম, বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের উপপ্রধান রাহাত বিন জামান, প্রথম সচিব ও দূতালয় প্রধান মো: তারাজুল ইসলাম, সহকারী কনস্যুলার অফিসার জুবায়দুল হক চৌধুরী, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, অস্ট্রিয়া ক্রিকেট ক্লাবের সভাপতি জাফর ইকবাল বাবলু, সাধারণ সম্পাদক শরীফ খান আরিফ, টুর্নামেন্টের আহবায়ক জায়েদ বিন শহীদ, অস্ট্রিয়া-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান শ্যামল, বাঙালি-অস্ট্রিয়ান হিন্দু কালচারাল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রুহী দাস সাহা, অষ্ট্রিয়া আওয়ামী লীগ নেতা আহমেদ ফিরুজ, জালালাবাদ সমিতির সাবেক সভাপতি গাজী মোহাম্মদ, অষ্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহ্বায়ক নয়ন হোসেনসহ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সিমিজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। আগামী ১০ আগস্ট একই মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *