আইএলওর নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত বাংলাদেশ

আইএলওর নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত বাংলাদেশ

তাজা খবর:

বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) পরিচালনা পর্ষদে উপসদস্য নির্বাচিত হয়েছে। আইএলওর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রার্থী হিসেবে বাংলাদেশ সর্বোচ্চ ২১০টি ভোট পেয়ে নির্বাচিত হয়। এর মধ্য দিয়ে টানা তিনবার এই পদে নির্বাচিত হলো বাংলাদেশ।

সুইজারল্যান্ডের জেনেভায় আজ রোববার আন্তর্জাতিক শ্রম সম্মেলনের ১০৯তম অধিবেশন চলাকালে ২০২১-২৪ মেয়াদের জন্য এই ভার্চ্যুয়াল নির্বাচন অনুষ্ঠিত হয়। জেনেভা বাংলাদেশ স্থায়ী মিশন আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে ও জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনের প্রত্যক্ষ সহযোগিতায় বাংলাদেশ প্রতিনিধিদল এই ভার্চ্যুয়াল নির্বাচন অনুষ্ঠানে অংশগ্রহণ করে। এ সময় অন্যান্যের মধ্যে শ্রমসচিব কে এম আবদুস সালাম এবং জেনেভায় জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান ভার্চ্যুয়ালি যোগ দেন।

প্রসঙ্গত, আইএলওর পরিচালনা পর্ষদের নির্বাচনে এটি বাংলাদেশের টানা তৃতীয় জয়। এর আগে বাংলাদেশ ২০১৪-১৭ এবং ২০১৭-২১ মেয়াদে আইএলওর পরিচালনা পর্ষদের উপসদস্য হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করে।

আইএলওর পরিচালনা পর্ষদের নির্বাচনে বাংলাদেশ প্রার্থিতা ঘোষণার পর থেকেই জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশন বাংলাদেশের প্রার্থিতার পক্ষে অন্যান্য আইএলও সদস্যরাষ্ট্রের সমর্থন পেতে জোর নির্বাচনী প্রচারণা চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *