আগামী জানুয়ারিতে ড্যাপ চূড়ান্ত হবে: এলজিআরডিমন্ত্রী

আগামী জানুয়ারিতে ড্যাপ চূড়ান্ত হবে: এলজিআরডিমন্ত্রী

তাজা খবর:

আগামী ডিসেম্বর বা জানুয়ারি মাসের মধ্যে ডিটেইল্ড এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত করে গেজেট আকারে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলনকক্ষে আয়োজিত ড্যাপের ভূমি ব্যবহারের শ্রেণি পরিবর্তন সংক্রান্ত আবেদনগুলো যাচাই-বাছাই সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির কাছে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কারিগরি কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

ড্যাপ বাস্তবায়ন রিভিউ কমিটির আহ্বায়ক তাজুল ইসলাম জানান, ড্যাপ চূড়ান্ত করার লক্ষ্যে এরই মধ্যে সব পক্ষের (যেমন- নগর পরিকল্পনাবিদ, স্থাপত্যবিদ, রিহ্যাব, বিএলডিএসহ বিভিন্ন স্টেকহোল্ডার এবং ড্যাপের সঙ্গে সংশ্লিষ্ট সবার) সঙ্গে সভা করে তাদের মতামত ও পরামর্শ নেয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বর অথবা জানুয়ারির মধ্যেই ড্যাপ চূড়ান্ত করে গেজেট আকারে প্রকাশ করা হবে।

তাজুল ইসলাম বলেন, ড্যাপের আহ্বায়ক হওয়ার পর একটি মন্ত্রিসভা কমিটির সভা আয়োজন করা হয় এবং সেখানে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এবং ড্যাপের প্রকল্প পরিচালক আশরাফুল ইসলামসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থার প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *