আজ ভূমি ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আজ ভূমি ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

তাজা খবর:

ভূমিসংক্রান্ত সেবা সহজ করতে সব দপ্তর এক ছাদের নিচে আসছে। এ জন্য ৩ লাখ ৩২ হাজার বর্গফুট আয়তনের দুটি বেইজমেন্টসহ ১৩তলা একটি ভবনের নির্মাণকাজ শেষ করেছে গণপূর্ত অধিদপ্তর। এ ভবনে ভূমি সংস্কার বোর্ড, ভূমি আপিল বোর্ড, ভূমি রেকর্ড ও আপিল বোর্ড, ব্যাংক ও ডিসপ্লে সেন্টার, কোর্ট অব ওয়ার্ডসসহ সংশ্লিষ্ট ভূমি সার্কেল অফিসও থাকছে। আজ বুধবার রাজধানীর তেজগাঁও এলাকায় নবনির্মিত এ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হবেন। ওসমানী মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে ভূমি মন্ত্রণালয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর ভূমি মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মন্ত্রণালয়ের সেবাদানকারী সব দপ্তর ও সংস্থাকে একই ছাদের নিচে এনে জনগণকে ওয়ানস্টপ সার্ভিস দেওয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সরকারপ্রধানের এমন নির্দেশনার পর ভূমি মন্ত্রণালয়ের অধীনে থাকা দপ্তর ও সংস্থাগুলোকে একসঙ্গে আনতে ভূমি ভবন কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, প্রায় ১৮৪ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্প শুরু হয় ২০১৫ সালের ১ জুলাই। দুটি বেজমেন্টসহ মোট ১৩তলা হচ্ছে ভবনটি। এ ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, বঙ্গবন্ধু কর্নার ও কর্মজীবী মায়েদের সুবিধায় একটি ডে-কেয়ার সেন্টার স্থাপন করা হয়েছে।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার গতকাল মঙ্গলবার দেশ রূপান্তরকে বলেন, ‘ভূমি মন্ত্রণালয়ে এই নির্মাণকাজ গণপূর্ত অধিদপ্তর ডিপোজিট ওয়ার্ক হিসেবে করেছে। ১৩তলা এ ভবনে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্টসহ অত্যাধুনিক সুবিধা রয়েছে। ভবনটি দাপ্তরিক কাজ পরিচালনার জন্য পুরোপুরি প্রস্তুত করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *