আটকে পড়া প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব

আটকে পড়া প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব

তাজা খবর:

করোনাভাইরাস মহামারির ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে সৌদি আরবের বাইরে অবস্থানরত প্রবাসীদের ভিসার মেয়াদ আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তের আওতায় থাকবে প্রবাসীদের ইকামা, এক্সিট ও রি-এন্ট্রি ভিসা। সৌদি বাদশাহ সালমানের নির্দেশে বিনামূল্যে এই ভিসার মেয়াদ বাড়ানো হবে। মঙ্গলবার সৌদি গ্যাজেট এখবর জানিয়েছে।

করোনার কারণে যেই দেশগুলোর প্রবাসীদের জন্য সৌদিতে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে সেসব দেশের জন্য এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) ইতোমধ্যে ইকামা, এক্সিট এবং রি-এন্ট্রি ভিসার মেয়াদ বিনামূল্যে বাড়ানোর প্রক্রিয়া শুরু করেছে। যা আগামী আগস্টের শেষ অবধি পর্যন্ত বহাল থাকবে।

জাওয়াজাত জানিয়েছে, ভিসার মেয়াদ বাড়ানোর প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে দেশটির ন্যাশনাল ইনফরমেশন সেন্টারের সহযোগিতায়। এজন্য জাওয়াজাতের কোনও কার্যালয়ে যাওয়ার প্রয়োজন হবে না।

এসপিএ আরও জানায়, কোভিড-১৯ মহামারির প্রভাব ও সংকট মোকাবিলায় সৌদি সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে দেশটির অর্থ মন্ত্রণালয় এমন পদক্ষেপ নিয়েছে।

করোনার মহামারির কারণে সৌদিতে প্রবেশে বিধিনিষেধ আরোপ রয়েছে। তবে সংকট মোকাবিলায় নানা ধরনের উদ্যোগ নিচ্ছে সৌদি সরকার। এরই অংশ হিসেবে প্রবাসীদের জন্য এমন পদক্ষেপ নেওয়া হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *