আতিক ১৩ মে দায়িত্ব নেবেন, তাপস ১৭ মে

আতিক ১৩ মে দায়িত্ব নেবেন, তাপস ১৭ মে

ডেস্ক নিউজ:

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র এবং কাউন্সিলরা শপথ গ্রহণ করেছেন বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি)। তবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আতিকুল ইসলাম দায়িত্ব নেবেন ১৩ মে। আর দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) শেখ ফজলে নূর তাপস দায়িত্ব নেবেন ১৭ মে।

জানা গেছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ অনুযায়ী, নির্বাচিত মেয়র বা কাউন্সিলরদের নাম সরকারি গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে শপথ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। আইনের ৬ নাম্বার ধারায় বলা হয়েছে, নির্বাচিত প্রতিনিধিদের মেয়াদ হবে করপোরেশনের প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার তারিখ থেকে পাঁচ বৎসর। পরবর্তী নির্বাচনের পর প্রথম সভা না হওয়া পর্যন্ত আগের মেয়র দায়িত্ব পালন করে যাবেন।

আতিকুল ইসলাম নির্বাচনে অংশ নেয়ায় উত্তরের মেয়র হিসেবে দায়িত্বপালন করছেন প্যানেল মেয়র জামাল মোস্তফা। দক্ষিণের মেয়র সাঈদ খোকন নির্বাচন না করায় মেয়াদ শেষেই দায়িত্ব হস্তান্তর করবেন।

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটির প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে ২০১৫ সালের ১৩ মে। দক্ষিণ সিটির প্রথম সভা হয় সে বছরেরই ১৬ মে। আর ঢাকার দুই সিটির নির্বাচনে ভোটগ্রহণ হয়েছে গত ১ ফেব্রুয়ারি, নির্বাচন কমিশন গেজেট প্রকাশ করেছে ৪ ফেব্রুয়ারি। ৭ দিন সময় হাতে রেখেই ২৩ দিনের মাথায় গতকাল মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *