আন্তর্জাতিক বীচ ভলিবল আয়োজনে বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে

তাজা খবর:

আন্তর্জাতিক বীচ ভলিবল আয়োজনের মাধ্যমে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র এবং বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) পর্যটন নগরী কক্সবাজারের ডলফিন বিচে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন উইমেনস ইন্টারন্যাশনাল বীচ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এর ফাইনাল অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ফাইনালে নেপালকে ৩-০ সেটে হারিয়ে শ্রীলঙ্কা নারী দল চ্যাম্পিয়ন হয়েছে।

অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারে আন্তর্জাতিক বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ আয়োজনের ফলে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। অলিম্পিক বীচ ভলিবলের বাছাই পর্বের খেলাও কক্সবাজার বিচে হবে যা চূড়ান্ত হয়ে গেছে। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেকটা সুদৃঢ়। বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে।

ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম বলেন, বয়সভিত্তিক অনূর্ধ্ব ১৯, ২৩ আয়োজনের মাধ্যমে ধারাবাহিক উন্নতি ধরে রাখবো। আগে শুধু গ্রামে হলেও এটি এখন বিশ্বব্যাপী অনেক মর্ডান ও জনপ্রিয় খেলা। আমাদের খেলোয়াড়দের দেশে ও বিদেশে বিশ্বমানের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। অলিম্পিক বাছাইয়ে স্বাগতিক দেশ হিসেবে বাংলাদেশ খেলবে এটি একটি বড় সুযোগ। যা কাজে লাগাতে আমরা সর্বাত্মক চেষ্টা করবো।

অনুষ্ঠানে সেন্ট্রাল এশিয়ান ভলিবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ লতিফ বলেন, কক্সবাজার সমুদ্র সৈকত বীচ ভলিবল খেলার জন্য খুবই উপযোগী একটি বীচ। এখানে আবহাওয়া ও পরিবেশ অন্য দেশের বীচের তুলনায় অনেক ভালো। এ টুর্নামেন্টের সফল আয়োজন ও দীর্ঘ উপযোগী বীচ থাকায় অলিম্পিক বাছাইয়ের খেলা আয়োজনের জন্য কক্সবাজারকে নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমানসহ ভলিবল ফেডারেশনের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *