আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

তাজা খবর:

সম্প্রতি আমাদের দেশে করোনাভাইরাস এর তান্ডব বেড়েই চলেছে। প্রাণঘাতী এই ভাইরাসের আতঙ্কে ভুগছে দেশের মানুষ। এমন পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়ে দেশের কয়েকজন মন্ত্রী ও এমপি যে সুনাম অর্জন করেছেন তাদের মধ্যে অন্যতম মো. জাহিদ আহসান রাসেল এমপি। ক্রীড়া প্রতিমন্ত্রীর এ সুনাম দেশের গন্ডি পেরিয়ে এখন ছড়িয়ে গেছে আন্তর্জাতিক অঙ্গনে।

‘করোনাযোদ্ধা’ হিসেবে মো. জাহিদ আহসান রাসেলের প্রশংসা করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন)। এমনকি ‘করোনাযোদ্ধা’ স্বীকৃতি দিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রীকে একটি সনদও দিয়েছেন মানবাধিকার নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে কাজ করা এ সংগঠনটি।

এছাড়াও আমেরিকার জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২১ এর জন্য ফেলো মনোনীত হয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

করোনা ভাইরাসের কারণে স্তব্ধ হয়ে আছে গোটা বিশ্ব। বাংলাদেশের অবস্থাও একই। তবে করোনাভাইরাসে সবকিছু থেমে গেলেও থামেননি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। মানুষকে সহযোগিতা করার জন্য তিনি ছুটে চলেছেন।

কর্মহীন হয়ে পড়া গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে কখনও সরকারি ত্রাণ, কখনও ব্যক্তিগত সাহায্য নিয়ে হাজির হয়েছেন। এমন কি মানুষের ঘরে ঘরেও খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন সরকারের এই প্রতিমন্ত্রী। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতে ক্ষতিগ্রস্ত ১ হাজার ক্রীড়াবিদের জন্য ১ কোটি টাকা প্রদান করেছেন। তৃণমূল পর্যায়ের অসহায় ক্রীড়াবিদদের সাহায্যের জন্য আরো ৩ কোটি টাকা বরাদ্দ এনেছেন অর্থমন্ত্রণালয় থেকে।

নিজে ঝুঁকির মধ্যে থেকেও করোনার এ আপদকালীন পরিস্থিতিতে দিন-রাত অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তার গানম্যান করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তারপরও দমে যাননি জাহিদ আহসান রাসেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *