আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে উজবেকিস্তান সেরা, বাংলাদেশ তৃতীয়

আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে উজবেকিস্তান সেরা, বাংলাদেশ তৃতীয়

তাজা খবর:

ছয় দেশের অ্যাথলেটদের অংশগ্রহণে হওয়া সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে উজবেকিস্তান। একটি রুপা ও তিনটি ব্রোঞ্জ নিয়ে বাংলাদেশ হয়েছে তৃতীয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে হওয়া এই প্রতিযোগিতায় তিন বিভাগে (পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং নারী) ২২ ইভেন্টে পদকের জন্য লড়াই করে প্রতিযোগীরা।

উজবেকিস্তান ১৯টি সোনা, ১১টি রুপা ও ৮টি ব্রোঞ্জ নিয়ে দলগত সেরা হয়েছে। ৩টি সোনা, ৯টি রুপা ও ১২টি ব্রোঞ্জ নিয়ে দ্বিতীয় হয়েছে ভারত। শ্রীলঙ্কা জিতেছে একটি করে রুপা ও ব্রোঞ্জ পদক।

পুরুষ (জুনিয়র) ব্যক্তিগত ফ্লোর এক্সারসাইজে ১২.১০ স্কোর গড়ে বাংলাদেশকে একমাত্র রুপা এনে দেন রাজিব চাকমা। এরপর ভল্ট ইভেন্টে ব্রোঞ্জ পান তিনি। মেয়েদের ব্যক্তিগত ভল্টে বনফুলি চাকমা ও পুরুষদের (জুনিয়র) অল অ্যারাউন্ড ইভেন্টের দলগত বিভাগ থেকে ব্রোঞ্জ পায় বাংলাদেশ।

রোববার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। আগামীতে জিমন্যাস্টিক্সের উন্নয়নে পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ঢাকায় এমন একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে পারায় আমি বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারেশনকে ধন্যবাদ জানাই। এমন মেগা ইভেন্টে থাকতে পেরে গর্বিত।”

“অংশগ্রহণকারী সকল দেশকে ধন্যবাদ জানাই। বিজয়ীদের আমার শুভেচ্ছা। জিমন্যাস্টিক্সের এমন আয়োজন আমরা আরও করতে চাই। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এমন আয়োজনে সব সময় ফেডারেশনের পাশে থাকবে।”

বাংলাদেশে আন্তর্জাতিক জিমন্যাস্টিক্সের এটিই সর্বোচ্চ আসর। ১০ বছর আগে ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছিল ফেডারেশন।

এবারের আসরে স্বাগতিক বাংলাদেশসহ, ভারত, পাকিস্তান, উজবেকিস্তান, নেপাল, শ্রীলঙ্কার জিমন্যাস্টরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *