আশুলিয়ায় ছিনতাই চক্রের ৫ সদস্য আটক,১৮ ইজিবাইক জব্দ

আশুলিয়ায় ছিনতাই চক্রের ৫ সদস্য আটক,১৮ ইজিবাইক জব্দ

তাজা খবর:

ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় সংঘবদ্ধ ইজিবাইক চোর ও ছিনতাই চক্রের মূলহোতাসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৩। এসময় ১৮ টি চোরাই ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে আশুলিয়ার জিরানী বাজার এলাকার বিভিন্ন ইজিবাইক গ্যারেজে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- লালমনিরহাট জেলার মোঃ বশির আহম্মদ (৪০), কিশোরগঞ্জ জেলার মোঃ মোস্তফা কামাল (৪৯), লালমনিরহাট জেলার মোঃ জিয়াউর রহমান (২৭), দিনাজপুর জেলার মোঃ জলিল (৩২), ও নড়াইল জেলার মোঃ ওসমান শেখ (৩১)।

র‌্যাব-৩ জানায়, চক্রটি অভিনব কায়দায় ইজিবাইক চুরি করত। তারা প্রথমে প্রাইভেট কার বা মাইক্রোবাসযোগে ঢাকার পার্শ্ববর্তী টাঙ্গাইল, মানিকগঞ্জসহ বিভিন্ন জেলায় গিয়ে ইজিবাইক ভাড়া করে নির্জন স্থানে গিয়ে কখনও চালকের হাত পা বেধে, আবার কখনও চালককে অজ্ঞান করে রাস্তায় ফেলে রেখে ইজিবাইক ছিনতাই করত।

র‌্যাব-৩ আরও জানায়, চক্রের সকলেই গাড়ী চালনায় পারদর্শী। চক্রের মূল হোতা বশির। সে ইজিবাইক চুরি ও ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী। মোস্তফা প্রাইভেটকার ও মাইক্রোবাস সরবরাহ করত। জিয়া মোবাইল ফোনে কথা বলার অভিনয় করে নজর রাখত। জলিল ও ওসমান ইজিবাইক চালিয়ে এসব চোরাই ও ছিনতাইকৃত ব্যাটারী চালিত ইজিবাইক বিভিন্ন গ্যারেজে এনে লুকিয়ে রাখত।

পরবর্তীতে তারা চোরাইকৃত ব্যাটারী চালিত ইজিবাইকের রং, সিট কভার পরিবর্তন করে একটি বাম্পার লাগিয়ে বিভিন্ন লোকজনের কাছে অর্ধেক দামে বিক্রয় করে দিত।

গ্রেফতারদের বিরুদ্ধে মামলা দায়ের করে সন্ধ্যায় আশুলিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *