আসছে ‘আমার বঙ্গবন্ধু’

আসছে ‘আমার বঙ্গবন্ধু’

তাজা খবর:

আমার বঙ্গবন্ধু নামে শিশু কিশোরদের জন্য একটি গেমিং অ্যাপ আনছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)। আগামী ১৬ ডিসেম্বর জাতীয় বিজয় দিবসের আগেই এই অ্যাপ অনলাইন অ্যাপস্টোরে উন্মুক্ত হবে বলে জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া।

রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে আশুলিয়ার বাইপাইল এলাকার বিএনসিসি প্রশিক্ষণ একাডেমিতে ‘আমার বঙ্গবন্ধু’ বঙ্গবন্ধু রূপে বঙ্গবন্ধুকে জানো শীর্ষক অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনসিসি ‘আমার বঙ্গবন্ধু’ নামে একটি গেমিং অ্যাপ প্রস্তুত করতে যাচ্ছে। অ্যাপটির প্রতিটি স্তরে বঙ্গবন্ধু সম্পর্কে যাবতীয় বিষয়ে জানা যাবে। গেমটি বাংলার পাশাপাশি ইংরেজিতেও করা হবে। যাতে বিদেশিরাও বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারেন। তবে সবাই খেলার ছলেই এসব জানতে পারবেন।

খাজা মিয়া বলেন, এই অ্যাপের মাধ্যমে পুরো খেলা শেষ করতে পারলে বঙ্গবন্ধু কীভাবে একটি দেশ সৃষ্টি করলেন, তার জীবন সম্পর্কে জানতে পারবেন। এ সংক্রান্ত ফিন্যান্সিয়াল সাপোর্ট আমরা দেব। এছাড়া গেমটি খেলে পুরস্কার জেতার সুযোগ রয়েছে। পুরস্কার অবশ্যই মানসম্মত এবং প্রযুক্তি বিষয়ক হবে।

এসময় সচিব বলেন, সদর দপ্তর রমনা রেজিমেন্টের আওতাধীন-৩ বিএনসিসি ব্যাটালিয়নের তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রাজনৈতিক জীবনীর ওপর বিএনসিসি ক্যাডেট কর্তৃক নির্মিত ‘আমার বঙ্গবন্ধু’ চ্যানেলে যে কেউ নিজেই অভিনয় করে বঙ্গবন্ধুকে জানতে পারবে। এটি অত্যন্ত যুগোপযোগী এবং আগামী প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন সম্পর্কে বিস্তার লাভ করবে।

সবশেষে আন্তঃরেজিমেন্ট বক্তৃতা প্রতিযোগীতায় অংশ নেয়া বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর রমনা রেজিমেন্টের এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, (বিএসপি, এনডিসি, পিএসসি), রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল রাহাত নেওয়াজ, (পিএসসি) এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *