ইউএনও আইরিনের লড়াই

ইউএনও আইরিনের লড়াই

তাজা খবর:

শিশুকন্যা মানহা। মা মানিকগঞ্জের ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তারকে ছাড়া থাকতে তার অনেক কষ্ট। তাই মায়ের অপেক্ষায় থাকে সারাক্ষণ। বাবা বিএম রুহুল আমিন রিমনও ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এই ছোট্ট মানহাকে বাসায় রেখেই ঘিওর উপজেলাজুড়ে করোনাযুদ্ধে দিনরাত লড়ছেন আইরিন আক্তার।

এরই মধ্যে এ সাহসী ইউএনওর মানবিক গুণাবলি নজর কেড়েছে সবার। প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক ঘিওর উপজেলাতেও ব্যাপক কাজ করা হচ্ছে আইরিন আক্তারের নেতৃত্বে।

প্রতিনিয়তই উপজেলাব্যাপী মাইকিং ও ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রায় সব মসজিদে ইমামদের করোনা ভাইরাস প্রতিরোধের নিয়মগুলো আলোচনা করার নির্দেশ দেওয়া হচ্ছে। উপজেলার প্রতিটি বাজারে লাগানো হয়েছে লিফলেট, ফেস্টুন ও ব্যানার। মসজিদে মুসল্লি উপস্থিতি শিথিল করা হয়েছে। ইউএনও উপস্থিত হয়ে এবং ফোনে এ ব্যাপারে নিয়মিত খোঁজ নিচ্ছেন।

করোনার বিরুদ্ধে লড়াই সম্পর্কে আইরিন আক্তার বলেন, সংসদ সদস্য এমএম নাইমুর রহমান দুর্জয়, জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান হাবিবের নির্দেশ এবং তদারকিতে আমরা সফলভাবে কাজ করে যাচ্ছি। আমার কাছে দায়িত্বটা অনেক বড়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *