ইতালিতে কাউন্সিলর পদে চাঁদপুরের বিভাসের জয়

ইতালিতে কাউন্সিলর পদে চাঁদপুরের বিভাসের জয়

তাজা খবর:

ইতালির বাণিজ্যিক নগরী মিলান সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত বিভাস চন্দ্র কর কাউন্সিলর পদে জয়লাভ করেছেন। তিনি ক্ষমতাশীল ডেমোক্রেটিক দল (পিডি) থেকে হাড্ডাহাড্ডি প্রতিযোগিতায় ৫নং মুনিচিপিওর কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, মিলানোর ৫নং মুনিচিপিওর পিডি প্যানেলের ৩০ জন প্রার্থীর মধ্যে অষ্টম হয়েছেন বিভাস চন্দ্র কর। তার প্রাপ্ত ভোট ১৭৭। বিভাসের বাড়ি চাঁদপুর জেলায়। তার এই বিজয়ে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে।

এ দিকে, ইতালিতে এবারের স্থানীয় সরকার নির্বাচনে প্রথমবারের মতো রাজধানী রোমে সাত বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী নির্বাচন করেছেন। এছাড়াও রোমের বাইরেও বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের অংশগ্রহণ ছিল। ফ্রাসকাটি শহরে পাপিয়া আক্তার নামে আরও একজন নারী অংশগ্রহণ করেন। সব মিলিয়ে ১০ জনের মতো বাংলাদেশি বংশোদ্ভূত এবারের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেন।

চলতি মাসের ৩ ও ৪ অক্টোবর ইতালির বিভিন্ন প্রদেশে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, এই নির্বাচনে দেশটির বিভিন্ন শহর ও কাউন্সিলে প্রায় ১২ মিলিয়ন মানুষ ভোট দেন। আগামী ২০২৩ সালে ইতালির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে সদ্য সমাপ্ত স্থানীয় সরকার নির্বাচন রাজনৈতিক দলগুলোর জনপ্রিয়তা যাচাই এবং নিজেদের দলের কর্মসূচি বিশ্লেষণ করার সুযোগ বলে ধারণা করা হয়।

উল্লেখ্য, রোমের সিটি নির্বাচনে কোনো দলের এককভাবে কেউ জয় না পাওয়ায় মেয়র ঘোষণা স্থগিত রয়েছে। তবে মধ্য ডানপন্থী প্রার্থী এনরিকো মিকেত্তি মধ্য বামপন্থী রোবেরতো গুয়ালতিয়েরি থেকে ভোটে অনেকাংশে এগিয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *