ই-কমার্সে ছাড়ের হার বেঁধে দেওয়া হবে: আইসিটি প্রতিমন্ত্রী

ই-কমার্সে ছাড়ের হার বেঁধে দেওয়া হবে: আইসিটি প্রতিমন্ত্রী

তাজা খবর:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ই-কমার্সে বিভিন্ন পণ্যের ছাড়ের হার বেধে দেওয়া হবে। তা হতে হবে পণ্যটির বাজার মূল্যের সঙ্গে মিল রেখে বা কাছাকাছি। অতিরিক্ত ছাড় ক্রেতাদের প্রলুব্ধ করছে।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, করোনাকালে ই-কমার্সে অনেক প্রবৃদ্ধি হয়েছে। এটা ধরে রাখতে হবে। এজন্য তিনি বেশি বেশি এসক্রো সার্ভিস ব্যবহারের পরামর্শ দেন।

বিট কয়েন নিয়ে এক প্রশ্নের জবাবে পলক বলেন, বিশ্ব এখন অনেক এগিয়ে গেছে। বাংলাদেশও পিছিয়ে থাকতে চায় না। বিট কয়েন, ক্রিপ্টো কারেন্সির মতো ডিজিটাল মুদ্রা নিয়ে আলোচনা করতে চাই। একবারে বাদ দিয়ে দিতে চাই না। আলোচনা অন্তত হোক। তাহলে এর ভালো মন্দ-বেরিয়ে আসবে।

তিনি জানান, দেশের প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ ১৫ শতাংশের বেশি। ২০৩০ সালের মধ্যে সরকার তা ৩০ শতাংশে উন্নীত করতে চায়।

পরে পলক পেশাদার সাংবাদিকদের সংগঠন ডিআরইউ’র সদস্যদের জন্য উদ্বোধন করেন ডিআরইউ অ্যাপ। এই অ্যাপ ব্যবহারের মাধ্যমে সংগঠনের সদস্যদের বার্ষিক ও কল্যাণ তহবিলের চাঁদা পরিশোধ করা যাবে। অ্যাপে পাওয়া যাবে সংগঠনের সদস্যদের মোবাইল ফোন নম্বর। এছাড়াও পাওয়া যাবে অন্যান্য সেবাও।

অ্যাপ আপগ্রেডের জন্য আইসিটি বিভাগ সব ধরনের সহযোগিতা করবে বলে জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সংগঠনের সাবেক সভাপতি জামাল উদ্দীন, ইলিয়াস হোসেন, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সৈয়দ শুক্কুর আলী শুভ, কবির আহমেদ খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *