ঈশ্বরদী হচ্ছে অর্থনৈতিক জোন

ঈশ্বরদী হচ্ছে অর্থনৈতিক জোন

তাজা খবর:

পাবনার ঈশ্বরদী অর্থনৈতিক জোন হবে বলে জানিয়েছেন বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) চেয়ারম্যান মেজর জেনারেল নজরুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরদী ইপিজেড হাসপাতালে অত্যাধুনিক পরীক্ষাগার এবং গ্লোবাল টোব্যাকো কোম্পানির উৎপাদনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বেপজা চেয়ারম্যান বলেন, ‘ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী। ফেব্রুয়ারিতে নতুন পাঁচটি দেশি-বিদেশি বিনিয়োগ কোম্পানি ঈশ্বরদী ইপিজেডে আসছে। এতে হাজারো মানুষের কর্মসংস্থান হবে।

‘বিনিয়োগকারীদের সুযোগ সুবিধা দেয়ার লক্ষ্যে ঈশ্বরদী ইপিজেডের কাছে পাকশীতে চালু করা হবে কাস্টমস ও ভ্যাট সার্ভিস কেন্দ্র। এতে তারা সহজে দেশে-বিদেশে তাদের উৎপাদিত পণ্য আমদানি-রপ্তানি করতে পারবেন।’

যশোরের নওয়াপাড়া ও গাইবান্ধাসহ কয়েকটি স্থানে নতুন ইপিজেড স্থাপন করা হবে জানান বেপজা চেয়ারম্যান।

তিনি আরও বলেন, শ্রমিক-কর্মকর্তাদের প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিতে ঈশ্বরদী ইপিজেডের নিজস্ব হাসপাতালে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন ও পরীক্ষাগার চালু করা হলো।

ইপিজেডে গ্লোবাল টোব্যাকো কোম্পানির উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবু নাঈম মো. শহিদুল্লাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বক্তব্য দেন ঈশ্বরদী ইপিজেডের মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আল মাহবুব, কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট সহকারী কমিশনার শরীফ মো. ফাইসালসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *