উপবৃত্তির হ্যাক করা টাকা তুলতে গিয়ে আটক বৃদ্ধ

উপবৃত্তির হ্যাক করা টাকা তুলতে গিয়ে আটক বৃদ্ধ

তাজা খবর:

বাগেরহাটের শরণখোলায় শিক্ষার্থীদের উপবৃত্তির হ্যাক করা টাকা তুলতে গিয়ে আনোয়ার সর্দার নামে এক বৃদ্ধকে আটক করেছে পুলিশ। তিনি উপজেলার ৩ নম্বর রায়েন্দা ইউপির ১ নম্বর ওয়ার্ডের মাছের খাল পাড় এলাকার বাসিন্দা।

শুক্রবার দুপুরে ওই এলাকার এক নগদ উদ্যোক্তার দোকান থেকে টাকা তোলার সময় ইউএনও ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে।

ইউএনও সরদার মোস্তফা শহিন জানান, আন্তঃদেশীয় একটি হ্যাকার চক্র দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিচ্ছে। ওই চক্রটি উপজেলার উত্তর রাজাপুর এলাকার এক নগদ উদ্যোক্তার দোকান থেকে প্রথমে এক লাখ ৬০ হাজার টাকা তুলে নেয়। পরে আবার টাকা তুলতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে ওই ব্যক্তিকে আটক করা হয়।

নগদ উদ্যোক্তা তাপস চন্দ্র হালদার জানান, গত ৫ ও ১৬ জুন আটককৃত আনোয়ার সর্দারের ছেলে শাহবুদ্দিন ১৭৭টি নগদ হিসাব থেকে ৯০০ টাকা করে এক লাখ ৬০ হাজার টাকা তুলে নেন । এতে তার সন্দেহ হলে বিষয়টি তিনি ইউএনওকে অবহিত করেন। পরবর্তীতে, ৩০ জুন পুনরায় ৯৬ টি হিসাব থেকে ৮৭ হাজার ৭০০ টাকা তুলে নিতে তার বাবা আনোয়ার সর্দারকে দোকানে পাঠান। এ সময় গোপনে ইউএনও ও পুলিশ অভিযান চালিয়ে আনোয়ারকে আটক করে।

গ্রেফতারকৃত আনোয়ার সর্দার জানান, তার ছেলে শাহাবুদ্দিন মোবাইলে ফোন করে নগদ উদ্যোক্তার দোকানে গিয়ে ৮৬ হাজার ৭০০ টাকা তুলে আবার তা বিকাশ করতে বলেন।

শরণখোলা থানার ওসি মো. সাইদুর রহমান জানান, এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে। আটক আনোয়ারকে জিজ্ঞাসাবাদ করে মূল হোতাদের চিহিৃত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *