ঋণখেলাপির তথ্য যাচাইয়ের নির্দেশ

ঋণখেলাপির তথ্য যাচাইয়ের নির্দেশ

তাজা খবর:

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের নির্বাচনে প্রার্থীদের ঋণখেলাপির তথ্য যাচাইয়ের নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। গতকাল এ সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের কাছে পাঠিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

চিঠিতে এফবিসিসিআইয়ের নির্বাচনে পরিচালক পদের সব প্রার্থীর সিআইবি রিপোর্ট দেয়ার জন্য কেন্দ্রীয় ব্যাংকের কাছে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়। বলা হয়, এফবিসিসিআই পরিচালনা পরিষদের দ্বিবার্ষিক (২০২১-২০২৩) মেয়াদের নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। সংগঠনটির সংবিধির ১৫(সি) ধারা অনুযায়ী এ নির্বাচনে ঋণখেলাপিদের অংশগ্রহণ নিষিদ্ধ। সে অনুযায়ী প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য দিয়ে যাচাই করা প্রয়োজন।

২০২১-২৩ মেয়াদের নির্বাচনে পরিচালক পদে মোট ৮৩ জন প্রার্থী হয়েছেন। মোট পদের সংখ্যা ৮০টি। এর মধ্যে মনোনীত

পরিচালক পদে চেম্বার গ্রুপে ১৭টি ও অ্যাসোসিয়েশন গ্রুপে ১৭টি পদের বিপরীতে ১৬ জন করে মোট ৩২ জন প্রার্থী হয়েছেন। অপরদিকে ভোটের মাধ্যমে নির্বাচিত হওয়া জন্য চেম্বার গ্রুপের ২৩ পদের বিপরীতে ২৫ জন এবং এসোসিয়েশন গ্রুপের ২৩ পদের বিপরীতে ২৬ জন প্রার্থী হয়েছেন।

তফসিল অনুযায়ী- আগামী ৫ মে পরিচালক পদে ভোট গ্রহণের কথা রয়েছে। আর গত বুধবার নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিনে মোট ৮৩ জন পরিচালক প্রার্থী হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *