এবার দেশেই উৎপাদন হবে করোনার ভ্যাকসিন

এবার দেশেই উৎপাদন হবে করোনার ভ্যাকসিন

তাজা খবর:

এবার দেশেই করোনার ভ্যাকসিন উৎপাদন হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ‘করোনার এক বছরে বাংলাদেশ: সাফল্য ও চ্যালেঞ্জ’ শীর্ষক আয়োজনে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আমাদের দেশে ভ্যাকসিন উৎপাদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে। আমরা সেই কাজ শুরু করে দিয়েছি। আমাদের দেশে অনেক বড় বড় ওষুধ কোম্পানি আছে, যাদের ভ্যাকসিন তৈরির সক্ষমতা আছে। আমরা তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। অলরেডি কোনো কোনো কোম্পানি কার্যক্রম শুরু করেছে। এবার দেশেই উৎপাদন হবে করোনা ভ্যাকসিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না, বিনোদন কেন্দ্রগুলোতে ঘোরাঘুরি করছেন। কক্সবাজার যাচ্ছেন, সিলেট যাচ্ছেন, অধিকাংশ মানুষ মাস্ক পরছেন না। কিন্তু এখনো করোনা যায়নি। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে, ভ্যাকসিন নিতে হবে।

করোনা যুদ্ধে যারা মারা গেছেন তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় আমরা অনেক মানুষকে হারিয়েছি। তবে করোনা এখনো চলে যায়নি। আর ভ্যাকসিন নিলেই করোনা মুক্ত হয়ে গেলাম, ভালো হয়ে গেলাম বিষয়টা এমন না। ভ্যাকসিন নেওয়ার পরও রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হতে সময় লাগে। তার মধ্যে সবাই আবার ভ্যাকসিন নেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *