এবার রংপুরকে দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা

এবার রংপুরকে দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা

নিউজ ডেস্ক:

শৈত্যপ্রবাহের কবলে পতিত রংপুর অঞ্চলকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। শনিবার রংপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এ ঘোষণ দেন তিনি।

মন্ত্রী বলেন, সামনে আরো শৈত্যপ্রবাহ আসছে, সে কারণে শীত প্রবণ এ অঞ্চলে শীতার্ত মানুষের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন, আমরাও আছি। ফলে কোনো সমস্যা হবে না।

তিনি বলেন, শীত আসার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আগাম প্রস্তুতি গ্রহণের কথা বলেছিলেন। সে অনুযায়ী তাৎক্ষণিক সভা করে ৩১ লাখ ৯০ হাজার কম্বল অক্টোবরেই সারাদেশের জেলা প্রশাসকদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। এছাড়া শিশুদের পোশাক ও ৪০ হাজার প্যাকেট শুকনো খাবার দেয়া হয়েছে।

পঞ্চগড়ের তেতুঁলিয়ায় তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসায় আমরা রংপুর বিভাগের ৮ জেলায় ১০ লাখ নগদ টাকা দেয়া হয়েছে স্থানীয় জেলা প্রশাসকদের।

এ সময় ত্রাণ প্রতিমন্ত্রী শীতার্তদের জন্য যা যা প্রয়োজন তাই করা হবে বলে আশ্বস্ত করেনে। মন্ত্রী আগুন পোহাতে গিয়ে নিহত ৬ জনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান এবং বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসা সহায়তার জন্য অর্থ সহায়তার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেন।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব আকরাম হোসেন, মহাপরিচালক মোহসীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায় রংপুরের সব উপজেলার উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তাসহ জেলার বিভিন্ন দফতরের উচ্চ পদস্থ কর্মকর্তারা সভায় অংশ নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *