এ মাসেই মুক্তিযোদ্ধাদের চুড়ান্ত গেজেট; আ ক ম মোজাম্মেল হক

এ মাসেই মুক্তিযোদ্ধাদের চুড়ান্ত গেজেট; আ ক ম মোজাম্মেল হক

তাজা খবর:

এ মাসেই মুক্তিযোদ্ধাদের চুড়ান্ত গেজেট প্রকাশ করা হবে, তবে আপিলকৃতদের নিষ্পত্তি শেষে চুড়ান্ত তালিকা প্রকাশ হবে মে মাসে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) বিকালে সাভারের আশুলিয়ার বাইপাইলে বিএনসিসি একাডেমিতে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে “আমিই বঙ্গবন্ধু শিরােনামে বঙ্গবন্ধুর রুপে বঙ্গবন্ধুকে জানাে” প্রদর্শনী- ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী আরও জানান, অনেকেই ভুল তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা সনদ সংগ্রহ করেছিল। আবার উপজেলা পর্যায়ে যাচাই বাছাই যারা করেছেন তাদের বিবেচনা শক্তির ভুলের কারনে অনেকে তালিকাভূক্ত হয়েছেন আবার অনেকে বাদও পড়েছেন। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সঠিক সজ্ঞা প্রণয়নের পর যাচাই বাছাই শেষে ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এর মধ্যে যারা আপীল করেছেন তাদের শুনানীও ইতোমধ্যে শেষ হয়েছে।

অনুষ্ঠানস্থলে পৌছলে মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন বিএনসিসির একদল ক্যাডেট। পরে বিএনসিসি আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন এবং দেশের জন্য তাঁর আত্নত্যাগ নিয়ে একটি ডিজিটাল অডিও ভিজুয়াল প্রদর্শনী এবং বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ন অধ্যায় নিয়ে তৈরী ট্যানেল পরিদর্শন করেন।

অনুষ্ঠানে করােনাকালীন সময়ে দেশের ৬৪টি জেলায় বিএনসিসির করােনা সচেতনতামূলক কার্যক্রমের একটি স্বচিত্র ম্যাগাজিনের মােড়ক উন্মোচন করা হয়। এছাড়া বিএনসিসির পক্ষ থেকে মন্ত্রীকে সম্মাননা স্মারক দেয়া হয়। এসময় স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়। পরে বিএনসিসি ক্যাডেটদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়ােজন করা হয়।

অনুষ্ঠানে বিএনসিসির ডিজি ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খানসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *