করোনায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে অতি মুনাফা রুখতে অভিযান

করোনায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে অতি মুনাফা রুখতে অভিযান

তাজা খবর:

করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা থেকে থেকে বিরত থাকতে রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের তালতলা কাঁচাবাজার, শেওড়াপাড়া কাঁচাবাজার, কাজীপাড়া কাঁচাবাজার ও ভাষানটেক কাঁচা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক চালানো এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল।

অভিযান প্রসঙ্গে মো. আব্দুল জব্বার মন্ডল বলেন, চাল, ডাল, আটা, পেঁয়াজ, আদা, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শন করা মূল্য অপেক্ষা বেশি মূল্যে পণ্য বিক্রয় না করতে তদারকিমূলক এ অভিযান চালানো হয়েছে। এতে করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করে প্রতারণা করার অপরাধে সিকদার এন্টারপ্রাইজ এবং হাসনাত জেনারেল স্টোর নামে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, এছাড়া হ্যান্ডমাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সরকারের নির্দেশনা যথাযথভাবে পালনের জন্য ব্যবসায়ী ও উপস্থিত ভোক্তাদের প্রতি উদাত্ত আহবান জানানো হয়েছে। পরে ন্যায্যমূল্যে টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয়ের কয়েকটি ট্রাক সেল পরিদর্শন করা হয়।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধিরা সহায়তা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *