করোনা আপডেট : শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে

করোনা আপডেট : শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে

তাজা খবর:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা রোগী শনাক্ত ও মৃত্যুর হার কমেছে। টানা পাঁচ দিন করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা ছিল দুই শতাধিক। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮৭ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ৩৯ জন, বরিশাল বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ৯ জন, রংপুর বিভাগে ৬ জন আর ময়মনসিংহ বিভাগের ৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ১৪৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার ২২৬ জনের মৃত্যু ও ১২ হাজার ২৩৬ জন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

গতকালের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৩৬ জন। নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৯৪৭টি। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৩৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৬১ শতাংশ।

সরকারি হিসাব অনুযায়ী, দেশে করোনায় গতকাল পর্যন্ত মোট ১৭ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ হাজার ১৬৬ জন পুরুষ, নারী ৫ হাজার ২৯৯ জন। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭১ লাখ ৮৬ হাজার ৩৬৭টি। রোগী শনাক্ত হয়েছে ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জন। ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৮৭ জনের মধ্যে পুরুষ ১১৩ জন আর নারী ৭৪ জন। সরকারি হাসপাতালে ১৪৭ জন, বেসরকারি হাসপাতালে ২৮ জন আর বাড়িতে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে শতবর্ষী ১ জন, নব্বই ঊর্ধ্ব ৪ জন, আশি ঊর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব ৩০ জন, ষাটোর্ধ্ব ৫৪ জন, পঞ্চাশোর্ধ্ব ৩৬ জন, চল্লিশোর্ধ্ব ৩০ জন, ত্রিশোর্ধ্ব ১১ জন, বিশোর্ধ্ব ১১ জন, দশোর্ধ্ব ২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *