কলকাঠি নাড়ছে বিএনপি, অভিযোগ করছেন ভিপি নুর

কলকাঠি নাড়ছে বিএনপি, অভিযোগ করছেন ভিপি নুর

নিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। যদিও এ নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, যারা ডাকসুতে এসে হামলা করেছে তারা কেউই পরিচিত মুখ নয়, সবাই অপরিচিত।

যদিও এর দায় নিতে রাজি নয় ছাত্রলীগ। ছাত্রলীগ নেতারা বলছেন, আমাদের কোনো কর্মীই ডাকসুর মতো একটি প্রতিষ্ঠানে হামলা চালানোর মানসিকতা রাখে না। এছাড়া, যারা হামলা করেছে তাদের প্রত্যেকেই বহিরাগত বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হকের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের আহবান জানিয়েন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভিপি নুরকে ছাত্রলীগের সন্ত্রাসীরা, বিশেষ করে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা ডাকসু ভবনের ভিতরে নির্মমভাবে প্রহার করছে। এতে তারা মারাত্মকভাবে আহত হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এবং অবিলম্বে দায়ী ব্যক্তিদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনার আহবান জানাচ্ছি।

এমন প্রেক্ষাপটে অভিযোগ উঠেছে, মূলত ভিপি নুরের প্রতি হামলায় এইসব ছক কষছে বিএনপি। অনেকেই বলছেন, এসবের কলকাঠি নাড়ছে বিএনপি আর অভিযোগ করছে নুর। নইলে হামলার সঙ্গে কারা জড়িত তার সুনির্দিষ্ট প্রমাণ না পেয়েও একটি ভিত্তিহীন অভিযোগের প্রেক্ষিতে একটি বড় রাজনৈতিক দলের অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া আর কিছুই না।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর হামলায় ছাত্রলীগ জড়িত নয়। সেখানে শিবিরের লোকজনের উপস্থিত ছিলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *