কানাডার ভ্যানকুভারে জাতির পিতার ৪৬তম শাহাদাতবার্ষিকী পালন

কানাডার ভ্যানকুভারে জাতির পিতার ৪৬তম শাহাদাতবার্ষিকী পালন

তাজা খবর:

কানাডার ভ্যানকুভারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী (জাতীয় শোক দিবস) ও ২১ আগস্টের গ্রেনেড হামলা উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কানাডা শাখার উদ্যোগে দোয়া মাহফিল, আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের আফগান চোপান রেস্তোরাঁয় এ স্মরণ সভায় সভাপতিত্ব করেন কানাডা যুবলীগ নেতা নাজমুল হাসান এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুবলীগ নেতা মাঞ্জুরুল হক।

এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা জনাব আজাদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি শফিউল আজম খোকা, বিসিআরএস সভাপতি বিপুল কামাল এবং বাংলাদেশ ছাত্রলীগ, কানাডা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমান।

বক্তারা বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল পাক বাহিনীর দোসর ঘাতকরা। বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রামের বিষয়ে আলোকপাত করেন বক্তারা। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত ও মানবিক গুণাবলী, কূটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন আলোচকবৃন্দ।

প্রধান অতিথি আজাদুর রহমান খান তার বক্তব্যে কানাডায় অবস্থানকারী খুনি নূর চৌধুরীকে দেশে ফেরতের দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন এবং এ ব‍্যাপারে দেশে ও প্রবাসে এদের বিরুদ্ধে সোচ্চার ও সতর্ক থাকার আহ্বান জানান এবং কানাডা যুবলীগের নেতৃবৃন্দকে অগ্রণী ভূমিকা পালন করতে বলেন।

বিশেষ অতিথি শফিউল আজম তার বক্তব্যে বঙ্গবন্ধুর রাষ্ট্র পরিচালনার নীতি নিয়ে আলোচনা করেন। জনাব বিপুল কামাল শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে যুবলীগের প্রতি আহ্বান জানান।

কানাডা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমান, কানাডার সব প্রদেশের মুজিবপ্রেমী যুব নেতাদের নিয়ে একটি শক্তিশালী যুবলীগ গঠন করার জন্য সাংগঠনিক প্রক্রিয়ার চিত্র তুলে ধরেন।

আলোচনা শেষে দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। দোয়া পরিচালনা করেন যুবনেতা সাজিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *