কারখানায় ভ্রাম্যমাণ আদালতের দেড় লাখ টাকা জরিমানা

কারখানায় ভ্রাম্যমাণ আদালতের দেড় লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে পণ্য তৈরি করার অভিযোগে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার দুপুরের দিকে সদর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সরকার মোহাম্মদ রায়হান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুল হক এ আদালত পরিচালনা করেন।

এ ব্যাপারে সরকার মোহাম্মদ রায়হান জানান, একটি কারখানায় বিএসটিআইর মনোগ্রাম নকল করে অবৈধ পন্থায় খাদ্যপণ্য উৎপাদন হচ্ছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সহযোগিতায় সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের ঝাড়িলা মশুড়া পোড়াবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানার মালিককে বিএসটিআই আইনে ১৫/১ ধারায় ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড এবং ২৪ ধারায় ৪১ এর শাস্তি ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে ৫০ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে ঘটনাস্থল থেকে কারখানায় উৎপাদিত চানাচুর, দই, ফ্লেভার ড্রিং (রোবট), কেমিক্যাল এবং বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ উপাদান টেক্সটাইল রং জব্দ করে তাৎক্ষণিক আগুনে পুড়িয়ে ফেলা হয় এবং কারখানাটি সিলগালা করা হয়।

অভিযানে র‌্যাব সদস্যদের পাশাপাশি, বিএসটিআই রাজশাহী অঞ্চলের ফিল্ড অফিসার গোবিন্দ কুমার ঘোষ, বিএসটিআইর পরিদর্শক মো. আজিজুল হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *