কুমিল্লার ঘটনায় ৪ মামলা, তদন্ত কমিটি গঠন

কুমিল্লার ঘটনায় ৪ মামলা, তদন্ত কমিটি গঠন

তাজা খবর:

কুমিল্লার পূজামণ্ডপে ঘটে যাওয়া ঘটনায় পুলিশ বাদী হয়ে চারটি মামলা করেছে। এখন পর্যন্ত আটক ৪১ জনকে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চলমান রয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ফারুক আহমেদ এসব তথ্য জানান।

অপরদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

জেলা প্রশাসক বলেন, সংঘর্ষ শুরু হলে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সম্মলিত প্রচেষ্ঠায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। বর্তমানে বিজিবি মোতায়েন রয়েছে। সনাতন ধর্মের নেতৃবৃন্দ ও মসজিদের ইমামদের সঙ্গে বিষয়টি সমাধানে বৈঠক করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীসহ চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন।

তিনি আরও বলেন, আমরা মসজিদের ইমামদের সঙ্গে বৈঠক করেছি। তারা আগামীকাল শুক্রবার জুমার খুতবায় সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানাবেন। পাশাপাশি গুজবে যেন কেউ কান না দেন সে ব্যাপারে সবাইকে সতর্ক করবেন।

পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, প্রকৃত দোষীদের গ্রেফতারে তদন্ত চলমান রয়েছে। কোনো নিরীহ ব্যক্তি যেন হয়রানির শিকার না হন। আপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের কুমিল্লার উপপরিচালক শওকত উসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইদুল আরেফিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *