কৃষক বোরো ধানের ভাল দাম পাচ্ছেন : কৃষিমন্ত্রী

কৃষক বোরো ধানের ভাল দাম পাচ্ছেন : কৃষিমন্ত্রী

তাজা খবর:

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, বলেছেন, কৃষকরা সফলভাবে ধান ঘরে তোলার পাশাপাশি বোরো ধান বিক্রিতে ভাল দাম পাচ্ছেন। সারাদেশে এ বছর ৪৭ লাখ ৫৪ হাজার ৪৪৭ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইতোমধ্যে হাওরের শতভাগ এবং সারা দেশের শতকরা ৪৮ ভাগ ধান কাটা শেষ হয়েছে।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে বোরো ধানের দাম এবং ধান কাটার অগ্রগতি বিষয়ে সাংবাদিকদের সঙ্গে অনলাইনে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, অঞ্চলভেদে ধানের বাজার দরের কমবেশি রয়েছে। তাছাড়া ভেজা ও শুকনা ধান এবং মোটা-চিকন ধানের দামেও পার্থক্য রয়েছে।

আরো পড়ুন : বঙ্গবন্ধুর খুনি নুর চৌধুরীকে ফেরত চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

ব্রিফিংকালে কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান, অতিরিক্ত সচিব ড. মো. আবদুর রৌফ এবং কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, এবার ধানের যা দাম আছে এটি মোটামুটি যুক্তিসঙ্গত। ধান-চালের দাম বাড়লে চাষি ও কৃষকেরা খুশি হয়। কিন্তু সীমিত আয়ের মানুষেরা কষ্ট করে। তারা তাদের স্বল্প আয় দিয়ে প্রয়োজনীয় খাবার কিনতে পারে না। সেজন্য এ উভয় সংকট এড়াতে আমরা চাই একটা ব্যালেন্স বা মাঝামাঝি অবস্থা, যাতে ধান-চাল বিক্রি করে চাষি ও কৃষকেরা খুশি হয়, অন্যদিকে সীমিত আয়ের মানুষের খাদ্য নিরাপত্তাও নিশ্চিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *