কে জিতল, আর্টসেল না চিরকুট?

গান নয়, প্রিয় ব্যান্ডকে এবার ক্রিকেট খেলতে দেখবেন ভক্তরা। সম্প্রতি এক প্রীতি ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছিল গানের দুই দল আর্টসেল ও চিরকুট। একটি টেলিভিশনের ঈদের অনুষ্ঠান হিসেবে দেখা যাবে সেই ম্যাচ। কিন্তু কে জিতল, কে হারল আপাতত সেই তথ্য জানানো বারণ।

ম্যাচটি দারুণ উপভোগ করেছেন আর্টসেল ও চিরকুটের সদস্যরা। বহু বছর পর ক্রিকেট খেললেন তাঁরা। খেলার পর দুই দলের সদস্যদের কারও কারও নাকি ব্যথানাশক ওষুধও খেতে হয়েছে। আর্টসেলের সদস্য গিটারিস্ট ফয়সাল আহমেদ বলেন, ‘স্কুল-কলেজে পড়াকালীন বেশি খেলেছি ক্রিকেট। ১৯৯৯ সালের পর আর ক্রিকেট মাঠে নামা হয়নি। এই অনুষ্ঠানের জন্য ব্যাট-বল হাতে নিলাম। সুন্দর একটা ম্যাচ খেললাম।’

ক্রিকেটে অলরাউন্ডার ছিলেন ফয়সাল আহমেদ। কিন্তু এবারের খেলায় সেই পারফরম্যান্স ধরে রাখতে পারেননি তিনি। বোলিং ভালো করলেও এক রানও করতে পারেননি ফয়সাল। জোরে মেরে বাউন্ডারি লাইনে ক্যাচ আউট হয়ে যান।

চিরকুটের সদস্য শারমীন সুলতানা সুমী বলেন, ‘ঈদে অনেক ধরনের অনুষ্ঠান হয়। বিশ্বকাপ ক্রিকেট সামনে রেখে এমন ভাবনার অনুষ্ঠান বেশ ভালো লেগেছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা হয়েছে। সবাই অনেক বেশি মজা করেছি। তবে ৪ ওভার খেলে সবার শরীর ব্যথা হয়ে গেছে। তবে শৈশবে ফিরে যেতে পেরে ভালো লেগেছে। এই ম্যাচে ২ রান করে অপরাজিত থেকেছি, এটাও আনন্দের।’

আর্টসেল ও চিরকুটকে নিয়ে ‘ঈদ সম্পাদকীয়’ অনুষ্ঠানটির পরিকল্পনা করেছেন তুষার আবদুল্লাহ। সময় টেলিভিশনে এই ম্যাচ দেখা যাবে ঈদের দিন। ধানমন্ডি ক্লাব মাঠে ১৭ মে ম্যাচের দৃশ্য ধারণ করা হয়। অনুষ্ঠানে ব্যান্ড দুটি ছাড়া আরও দুটি ক্রিকেট ম্যাচ উপভোগ করবেন দর্শকেরা। একটিতে খেলবেন পরিচালক ও অভিনয়শিল্পীরা এবং অন্যটি খেলবে দেশ নাট্যদল ও নাগরিক নাট্য সম্প্রদায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *