কোটি মানুষের ৫০ বছরের স্বপ্নপূরণ কাল

কোটি মানুষের ৫০ বছরের স্বপ্নপূরণ কাল

তাজা খবর:

বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তাল বলেশ্বর নদীতে রায়েন্দা-মাছুয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হচ্ছে বুধবার (১০ নভেম্বর)। এর মাধ্যমে বাস্তবে রূপ নিতে যাচ্ছে দক্ষিণাঞ্চলের কোটি মানুষের ৫০ বছরের স্বপ্ন। ফেরি চলাচল উদ্বোধনের খবরে আনন্দে ভাসছে দক্ষিণাঞ্চলের মানুষ।

এ ফেরি সার্ভিস চালুর ফলে দুই আন্তর্জাতিক সমুদ্রবন্দর মোংলা ও পায়রার সঙ্গে সড়ক দূরত্ব কমে যাবে ৭০ কিলোমিটার। বাঁচবে সময় ও অর্থ। সংশ্লিষ্টরা বলছেন, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালীসহ খুলনা ও বরিশাল বিভাগের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোর কয়েক কোটি মানুষ আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় এ ফেরি সার্ভিস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সড়ক বিভাগ বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মাছুয়ায় ঘাটে ফেরি সার্ভিস চালু করতে পন্টুন, গ্যাংওয়েসহ ফেরিঘাট নির্মাণ করেছে। রায়েন্দা-মাছুয়া ফেরিঘাট নির্মাণসহ সংযোগ সড়কে পিচ ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। এরই মধ্যে দুই ফেরিঘাটে নিয়ে আসা হয়েছে নতুন দুটি ফেরি। বুধবার সকালে উদ্বোধন করা হবে কাঙ্ক্ষিত এ ফেরি চলাচল।

বাগেরহাট-৪ আসনের এমপি আমিরুল আলম মিলন রায়েন্দা ঘাটে ও পিরোজপুর-৩ আসনের এমপি ডা. রুস্তম আলী ফরাজী মাসুয়া ঘাটে উপস্থিত থেকে এ ফেরি সার্ভিসের উদ্বোধন করবেন।

বাগেরহাট সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন বলেন, এই নৌপথে ফেরি চলাচলের মাধ্যমে খুলনা ও বরিশাল বিভাগের মধ্যে বিশেষ করে পায়রা থেকে মোংলা বন্দরের মধ্যে নতুন যোগাযোগ স্থাপন হবে। ফলে ৭০ কিলোমিটারের দূরত্ব কমবে, সময়ও সাশ্রয় হবে।

তিনি আরও বলেন, ফেরি সার্ভিস চালু হলে পটুয়াখালীর আমতলী, পাথরঘাটা, বরগুনা, মঠবাড়িয়া হয়ে শরণখোলার রায়েন্দা ফেরিঘাট পার হয়ে মোংলায় সড়কপথে সহজতর যোগাযোগ স্থাপিত হবে। ফলে দীর্ঘদিনের এ অঞ্চলের মানুষের প্রত্যাশা পূরণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *