ক্ষমা না চাইলে নুরকেই বয়কট: বিএসপি

ক্ষমা না চাইলে নুরকেই বয়কট: বিএসপি

তাজা খবর:

বাংলাদেশ সংবাদপত্র পরিষদের (বিএসপি) ভারপ্রাপ্ত সভাপতি ড. কাজী এরতেজা হাসান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নিজামুদ্দিন জিতু এক বিবৃতিতে ধর্ষণকাণ্ডের সহযোগী হিসেবে অভিযুক্ত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বেসরকারি টেলিভিশন একাত্তর টেলিভিশন বয়কটের ডাক দেয়ায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন।

বুধবার এক বিবৃতিতে বিএসপি’র দুই নেতা বলেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর কোনো টেলিভিশনের টকশো-র আমন্ত্রণ প্রত্যাখ্যান করতেই পারেন। কিন্তু সেই টেলিভিশনকে বয়কট করার জন্য সামাজিক মাধ্যমে নুর যেভাবে নোংরা তৎপরতা চালিয়েছেন তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। একাত্তর টিভির ফোন নম্বর ফেসবুকে শেয়ার করে তিনি গর্হিত অপরাধ করেছেন। সেই নম্বরে প্রতিক্রিয়াশীল মৌলবাদী চক্র ক্রমাগতভাবে অশ্লীল বক্তব্য ও হুমকি দিয়ে যাচ্ছে। নুর এ ঘটনায় স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি হিসেবে চিহ্নিত হচ্ছেন।

বিএসপি’র নেতারা বিবৃতিতে আরও বলেন, একাত্তর টেলিভিশনের বিরুদ্ধে নুরুল হক নুরের আহ্বান থেকে সরে এসে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা না করলে তাকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করা হবে এবং তাকেই বয়কট করা হবে।

বিবৃতিতে তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর দায়ের করা ধর্ষণ মামলার আসামি এই নুরুল হক নুর। এমনকি নানা সময়ে সরকারের বিভিন্ন কাজ নিয়ে ষড়যন্ত্রকারীদের সাথেও তার আঁতাত দেখা গেছে। টেন্ডারবাজি থেকে শুরু করে ধর্ষিতাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসব কাজের জন্য নুরুল হক নুরকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *