গণপরিবহনের ভাড়া নিয়ে যাত্রীদের সুখবর দিলেন সেতুমন্ত্রী

গণপরিবহনের ভাড়া নিয়ে যাত্রীদের সুখবর দিলেন সেতুমন্ত্রী

তাজা খবর:

আগামী ১১ তারিখ থেকে গণপরিবহন চলাচল করবে এবং গণপরিবহনে প্রতি সিটে যাত্রী বহন করবে। এছাড়া করোনা পূর্ববর্তীকালের ভাড়ায় গণপরিবহন চলবে বলেও জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার রাজধানীর তেজগাঁও সড়ক পরিবহন সম্মেলন কক্ষে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবং জনস্বার্থে স্টেক হোল্ডার, বাস মালিক ও শ্রমিকদের এসব বিষয়ে সহযোগিতা করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, মানুষের জীবন ও জীবিকার স্বার্থে সরকার লকডাউন শিথিল করলেও পরিস্থিতি বিবেচনায় আবারো কঠোর লকডাউন দেওয়া হতে পারে। দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কার্যক্রম সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করছে সরকার।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের সড়ক মহাসড়কে এতো উন্নয়ন হচ্ছে, নেয়া হচ্ছে একাধিক প্রকল্প। তবুও মহাসড়কে শৃঙ্খলা ফিরে আসছে না। যেকোনো মূল্যে সড়ক ও মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, পরিবহন চলাচলের আগে গাড়ি জীবাণুমুক্ত দিয়ে পরিষ্কার করতে হবে। যাত্রীদের শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। কোনো পরিবহন ভাড়া বেশি নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে বিআরটিএ-কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী, বাস্তবায়নাধীন প্রকল্পের প্রকল্প পরিচালক আবদুল্লা আল মামুন এবং নির্মাতা প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *