গণস্বাস্থ্য কেন্দ্রে উদ্বোধন করা হলো দু’দিনব্যাপি বউ শাশুরি বয়স্ক মেলা

গণস্বাস্থ্য কেন্দ্রে উদ্বোধন করা হলো দু’দিনব্যাপি বউ শাশুরি বয়স্ক মেলা

তাজা খবর:

ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় দু’দিন ব্যাপি শুরু হয়েছে বউ শাশুরি ও বয়স্ক মেলা। আজ রোববার দুপুরে আশুলিয়ার বাইশমাইল এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে পিএইচ এ ভবন মাঠে পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

পরিবারে বউ-শাশুড়ির সম্পর্ক উন্নয়ন ও পারিবারিক সুখ-শান্তির লক্ষ্যে দু’দিনব্যাপী জনসচেতনতামূলক ব্যতিক্রমধর্মী এই ‘বউ-শাশুড়ি ও বয়স্ক মেলা’ আয়োজন করা হয়েছে। এছাড়া সমাজে প্রচলীত নানা প্রতিকূলতা ও দুর্বলতা থেকে বেরিয়ে এসে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই মূলত এ মেলার আয়োজন। মেলায় বিভিন্ন রকমের পিঠা-পুলির দোকানসহ বেশ কয়েটি টি স্টল বসেছে।

আগত কয়েক শতাধিক পরিবারের বউ, শাশুড়ি ও অন্যান্য দর্শণার্থীরা অংশ নেন মেলায়। মেলাটি কেবল বউ-শাশুড়িদের জন্য নয়, সকলের জন্যই উন্মুক্ত রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এ মেলা চলবে। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, বউ শাশুরি মেলার আহবায়ক ডা. মাহ্জেবীন চৌধুরী, সাভার উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিক, আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি শামীমুল আলম শামীম, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ টিটুসহ আরো অনেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *