গুজব প্রচারকারীদের বিষয়ে খবর রাখছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

গুজব প্রচারকারীদের বিষয়ে খবর রাখছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

তাজা খবর:

করোনাভাইরাস নিয়ে গুজব প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি গোয়েন্দা সংস্থাগুলো সক্রিয় ভূমিকা পালন করছে। কিন্তু এরই মাঝে কিছু মানুষ নতুন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আগামীকাল থেকে সবার মোবাইল ফোনের কল রেকর্ড করা হবে, এমনকি হোয়াটস আপ, টুইটার এবং ফেসবুক একাউন্টও মনিটরিং করা হবে বলে একটি গুজব ছড়িয়ে দিচ্ছে। কিন্তু এমন কোনো নির্দেশনা কোনো সংস্থাকেই সরকারের পক্ষ থেকে দেওয়া হয়নি বলে ভোরের পাতাকে নিশ্চিত করেছেন গোয়েন্দা সংস্থার একাধিক কর্মকর্তা।

তারা জানিয়েছেন, যারা ইচ্ছাকৃতভাবে এমন গুজব ছড়াচ্ছে শুধু তাদেরকেই নজরদারিতে রাখা হচ্ছে। এছাড়া সাধারণ মানুষের ফোন কল রেকর্ড করার মতো কিছুই হয়নি। অযথা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই একটি মহল করোনাভাইসারের মহামারীর সময় এসব গুজব ছড়িয়ে যাচ্ছে। ফলে সাধারণ মানুষ সেটি বিশ্বাসও করতে শুরু করেছে।

মূলত সরকার বিরোধী একটি অংশ যেকোনো দুর্যোগের সময়ই এমন গুজব প্রচার করে আসছে গত কয়েক বছর ধরে। আগে যারা গুজব ছড়িয়েছিল, তাদেরকেই নজরদারিতে রাখা হয়েছে বলেও জানা গেছে। জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য যারা গুজব প্রচার করছে তাদের আইনের আওতায় আনারও সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *