চাউলের দাম বাড়ানো নিয়ে আতঙ্ক হওয়ার কিছুই নেই : সাভারে খাদ্যমন্ত্রী

চাউলের দাম বাড়ানো নিয়ে আতঙ্ক হওয়ার কিছুই নেই : সাভারে খাদ্যমন্ত্রী

তাজা খবর:

চাউলের দাম বাড়ানো নিয়ে আতঙ্ক হওয়ার কিছুই নেই। বাজারে চাউলের দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আজ শনিবার বিকেলে সাভারের ব্যাংকলোনী এলাকায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এসময় আরও বলেন, মোটা চাউলের দাম বাজারে অনেক কমে আসছে। খাদ্যমন্ত্রণালয়ের দুর্নীতিকে নির্মূল করতে না পারলেও দুর্নীতি নির্মূল করার প্রাণান্তকর চেষ্টা আমাদের রয়েছে। আমরা খাদ্যমন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত রাখতে চাই। সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি এবং করেই যাবো।

তিনি আরও বলেন, সরকার খাদ্যে স্বয়ং সম্পূর্ণ রাখেতে ইতিমধ্যেই কৃষি মন্ত্রণালয় ভর্তুকি দেওয়া হচ্ছে এবং ডিইপি সারের দাম ১৬ টাকা কেজিতে নিয়ে আসা হয়েছে এবং কৃষিকে যান্ত্রিকিকরণ করা হচ্ছে। মন্ত্রীসভায় আইন পাশ করা হয়েছে কৃষকের নায্য মূল্য দেওয়ার জন্য দেশের দু’শ’ স্থানে পাঁচ হাজার মেট্রিক টন করে একেকটা পেডিসাইলো নির্মাণের উদ্যেগ নেওয়া হয়েছে। শুধু উৎপাদন করলেতো হবে না সেগুলো কৃষকদের নায্য মূল্য দিতে হবে এবং আশা করা হচ্ছে সরকার আরও খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হবে। অল টাইম আমাদের সব কিছু মজুদ রয়েছে এবং থাকবে। তাই দেশে পঞ্চাশ লক্ষ মানুষকে দশ টাকা দরে চাউল খাওয়ানো শেখ হাসিনা সরকারের জন্য এটা একটা বিস্ময়। এসময় বর্তমান সরকারের উন্নয়ন দেশের প্রতিটি স্তরে ছড়িয়ে দেওয়ার জন্য সবার প্রতি আহবান জানান।

মন্ত্রীর সাথে এসময় অনুষ্ঠানে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *