চিরচেনা রূপে ফিরেছে রাজধানী

চিরচেনা রূপে ফিরেছে রাজধানী

তাজা খবর:

করোনা সংক্রমণ পরিস্থিতিতে চলা কঠোর বিধিনিষেধ শেষ হয়েছে। টানা ১৯ দিন পর সড়কে চলছে গণপরিবহন। ফুটপাতজুড়ে অফিসগামী মানুষের হেঁটে চলা, গণপরিবহনের জন্য যাত্রীদের অপেক্ষা, বাসের অসম প্রতিযোগিতা আবারো শুরু হয়েছে। সব মিলিয়ে চিরচেনা রূপে ফিরেছে রাজধানী ঢাকা।

বুধবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, বিধিনেষেধের আগে স্বাভাবিক সময়ের চেয়ে রাজধানীতে তুলনামূলক কিছুটা কম সংখ্যক বাস চলাচল করছে। তবে একই রুটের আরেকটি বাসের সঙ্গে পাল্লাপাল্লি নিয়ে সড়কে চলছে প্রতিযোগিতা।

এদিকে নতুন নির্দেশনা অনুযায়ী সড়কে অর্ধেক সংখ্যক বাস চলাচলের কথা থাকলেও সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বেশ পরিমাণে গণপরিবহন দেখা গেছে। বেশিরভাগ বাসই যাত্রী সংকটে অর্ধেকের কম যাত্রী নিয়ে চলাচল করেছে। এছাড়া সড়কে ব্যাপক সংখ্যক সিএনজিচালিত অটোরিকশাও চোখে পড়েছে।

রাজধানীর উত্তরা খিলক্ষেত বাসস্ট্যান্ডে অফিসগামী রাসেল আহমেদ নামের এক যাত্রী বলেন, বিধিনিষিধের মধ্যে বেশ কিছু চাকরিজীবীর হোম অফিস ছিল। যাদের সশরীরে অফিস করতে হয়েছে তারা বিভিন্নভাবে অফিসে পৌঁছেছে। কিন্তু আজ থেকে বিধিনিষেধ শিথিল হওয়ায় আমার অফিসে যেতে হচ্ছে। তবে গণপরিবহন অর্ধেক চালুর কথা বলা হলে সড়কে পর্যাপ্ত যানবাহন রয়েছে।

এ সড়কে চলাচলকারী আজমেরী গ্লোরী নামে পরিবহনের মামুন মিয়া নামের এক চালক বলেন, সড়কে মানুষের সংখ্যা বেশি, বাসও রয়েছে পর্যাপ্ত পরিমাণে। তবে যাত্রী সংখ্যা খুবই কম।

করোনা সংক্রমণের লাগাম টেনে ধরতে গত ১ জুলাই থেকে বিধিনিষেধ শুরু হয়। তবে ঈদ উপলক্ষে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই ভোর ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়। ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবারো বিধিনিষেধ কার্যকর করা হয়। পরে তা আরেক দফা বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করা হয়, যা বুধবার সকাল থেকে শিথিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *