জনতা ব্যাংক ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের কাজ চলছে

জনতা ব্যাংক ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের কাজ চলছে

নিউজ ডেস্ক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মরণীয় করে রাখতে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে জনতা ব্যাংক। ব্যাংকটির প্রধান কার্যালয়ে এটি স্থাপন করা হবে। গত কয়েকদিন ধরে পুরোদমেই ‘বঙ্গবন্ধু কর্নার’ এর কাজ চলছে। জনতা ব্যাংক ভবনের বার তলায় কর্নারটি স্থাপন করা হচ্ছে। যা আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহে উদ্বোধন করা হবে। বঙ্গবন্ধু-সংশ্লিষ্ট ছবির অ্যালবাম, লেখা ও প্রামাণ্যচিত্রসহ বঙ্গবন্ধুর জীবন-কর্মসহ বাংলাদেশের সুস্পষ্ট ইতিহাস থাকবে এখানে।

এ ব্যাপারে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আব্দুছ ছালাম আজাদ বলেন, ‘বঙ্গবন্ধু কর্নার’ এ বঙ্গবন্ধুকে নিয়ে রচিত এমন সব ধরনের বই থাকবে। এছাড়া দেশ ও স্বাধীনতার উপরে লেখাসহ বিভিন্ন ধরনের বই রাখা হবে। যাতে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর রাজনৈতিক ইতিহাস ও আদর্শের ব্যাপারে জানতে পারে। বঙ্গবন্ধুর ইতিহাস পড়ে যেন বর্তমান প্রজন্মের ছেলে-মেয়েরা তাঁর আদর্শে মানুষ হয়। এটাই আমাদের কাম্য। যে কেউ চাইলে ‘বঙ্গবন্ধু কর্নারে’ বসে বই পড়তে পারবে। অনেক আসেন ব্যাংকে নানান কাজে। আমার চাওয়া থাকবে সবাই যেন বঙ্গবন্ধুর উপরে লেখা বইগুলো পড়েন। তাহলে তাঁর আদর্শ সম্পর্কে সবাই ভালোভাবে জানতে পারবেন।

তিনি আরো বলেন, আমি জানি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এখন এই কর্নার করা হচ্ছে। এটা ভালো দিক। কারণ এই কর্নারগুলো থেকেও ছেলে-মেয়েরা বঙ্গবন্ধুর জীবনী পড়ে অনেক কিছু জানতে পারবে। একবার বঙ্গবন্ধুর আদর্শ কেউ ধারণ করলে সে আর কখনো খারাপ পথে যাবে না। কেউ দুর্নীতির চিন্তা করবে। সবাই যার যার জায়গা থেকে সেবা দেয়ার চিন্তা করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *