জন্মাষ্টমী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন: দিপালী চক্রবর্তী

জন্মাষ্টমী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন: দিপালী চক্রবর্তী

নিউজ ডেস্ক:

রাত পোহালেই পালন হবে বিশ্বব্যাপী জন্মাষ্টমী।ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব তথা জন্মাষ্টমী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান মহিলা ঐক্য পরিষদের সাধারন সম্পাদক দিপালী চক্রবর্তী।

জন্মাষ্টমী উপলক্ষে এক শুভেচ্ছা বিবৃতিতে দিপালী চক্রবর্তী আলোড়ন নিউজকে বলেন, “সবাইকে জন্মাষ্টমীর আন্তরিক শুভেচ্ছা। ভগবান শ্রী কৃষ্ণের স্বর্গীয় আশার্বাদ ঝরে পড়ুক আপনাদের জীবনে। আসুক সুখ, শান্তি, সমৃদ্ধি ও সুস্থ জীবন। আসুন ঐক্যের কথা বলি, ঐক্যবদ্ধভাবে চিন্তাভাবনা করি।”

সারা দেশের বিভিন্ন মন্দিরে পূজা অর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞেরও আয়োজন করে থাকে এই দিনে। মন্দির ছাড়াও ঘরে ঘরে ভক্তরা উপবাস থেকে জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা ও পূজা করে থাকে প্রতি বছর।

তিনি বলেন, সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। সকল ধর্মের মানুষ সমান ধর্মীয় অধিকার নিয়ে এ দেশে শান্তিপূর্ণভাবে বসবাস করছে।

শ্রীকৃষ্ণের আবির্ভাব নিয়ে আলোড়ন নিউজকে বলেন,হিন্দু ধর্ম মতে দ্বাপর যুগের শেষ দিকে এই মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। শান্তিহীন পৃথিবীতে শান্তি আনতেই শান্তিদাতা শ্রীকৃষ্ণের আবির্ভাব।

তিনি আরো বলেন, সত্যের উজ্জ্বল আলো অন্ধকারে ঢেকে রাখতে চায় দুষ্ট ও দুর্বৃত্তরা। অহংকারে অন্ধকারে আচ্ছন্ন হয়ে অসুর হয়ে ওঠে তারা। অসুর ও অযোগ্যরা সৎ ও যোগ্যদের দাবিয়ে রাখতে চায়। এই দুষ্টদের দমন করে সৎ মানুষদের রক্ষার জন্য অবতার হয়ে বারবার পৃথিবীতে এসেছিলেন শ্রীকৃষ্ণ। দ্বাপর যুগে অবতার হয়ে মানুষকে নতুন করে চলার পথ দেখাতেই এই দিনে পৃথিবীতে তাঁর আগমন ঘটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *