জবি নীলদলের ‘চেতনায় চিরঞ্জীব বঙ্গবন্ধু’ গ্রন্থ উন্মোচন

জবি নীলদলের ‘চেতনায় চিরঞ্জীব বঙ্গবন্ধু’ গ্রন্থ উন্মোচন

তাজা খবর:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আওয়ামী-সমর্থক শিক্ষকদের সংগঠন নীলদল (একাংশ) সম্পাদিত ‘চেতনায় চিরঞ্জীব বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের জ্যেষ্ঠতম উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এস. এ. মালেক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক বাহালুল মজনুন চুন্নু, জবি নীলদলের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া, নীলদলের সাধারণ সম্পাদক ও প্রক্টর ড. মোস্তফা কামালসহ নীলদলের অন্যান্য সদস্য এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

মোড়ক উন্মোচনে নীলদলের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জবি নীলদল থেকে গ্রন্থটি প্রকাশিত হয়েছে। নীলদল প্রতিবছর দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস নিয়ে গবেষণাধর্মী প্রকাশনা বের করার উদ্যোগ নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *