জাতীয় নির্বাচনে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা প্রকাশ আগামীকাল

তাজা খবর:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে বুধবার (১৬ আগস্ট)। এই তালিকার ওপর ৩১ আগস্ট পর্যন্ত দাবি-আপত্তি জানানো যাবে। সম্প্রতি মাঠপর্যায়ে পাঠানো ইসির এক নির্দেশনা থেকে এ তথ্য জানা গেছে।

নির্দেশনায় বলা হয়, আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে দাবি-আপত্তি নিষ্পত্তি করা হবে। খসড়া ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ১৭ সেপ্টেম্বরের মধ্যে। এ ছাড়া মাঠপর্যায় থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে খসড়া ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে পাঠাতে হবে।

এ-সংক্রান্ত নির্দেশনা দিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে। আর অনুলিপি দেওয়া হয়েছে সব জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও)।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গণমাধ্যমকে জানান, নীতিমালা অনুযায়ী বুধবার জেলা, উপজেলা পর্যায়ে ভোটকেন্দ্রের প্রাথমিক খসড়া তালিকা প্রকাশ করা হবে। এতে দাবি-আপত্তি থাকলে তা শুনানি করে খসড়া তালিকা চূড়ান্ত করা হবে। এরপর সেই চূড়ান্ত খসড়া তালিকা মাঠপর্যায় থেকে নির্বাচন কমিশনে পাঠাবে। নির্বাচন কমিশন তা দেখে অনুমোদন দিলেই সেটি ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *