জাপানের বৃত্তি পেলো জাবির ২৬ শিক্ষার্থী

জাপানের বৃত্তি পেলো জাবির ২৬ শিক্ষার্থী

তাজা খবর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৬ শিক্ষার্থী জাপানের নাগোয়া ন্যাচারাল এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের বৃত্তি লাভ করেছে।

পরিবেশ সংরক্ষণ এবং গবেষণাকে উৎসাহিত করার লক্ষ্যে বাংলাদেশের ৫ টি বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন শিক্ষার্থীকে প্রতি বছর এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে জাপান।

সেই ধারাবাহিকতায় রোববার পরিবেশ বিজ্ঞান বিভাগের কনফারেন্স রুমে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক প্রদান করা হয়।

বৃত্তি প্রাপ্তদের মধ্যে পরিবেশ বিজ্ঞান বিভাগের ১৪ জন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৫ জন, প্রাণিবিদ্যা বিভাগের ২ জন, মাইক্রোবায়োলজি বিভাগের ১ জন, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২ জন এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন ছাত্র রয়েছে।

বাংলাদেশ এনইএফ বৃত্তি কমিটির সদস্য ও পরিবেশ বিজ্ঞান বিভাগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি অধ্যাপক ড. এএইচএম সা’দৎ এর সভাপতিত্বে আয়োজিত চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনইএফ বাছাই কমিটির সদস্য অধ্যাপক ড. আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান সহ পরিবেশ বিজ্ঞানের অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত বক্তাগণ মনে করেন এই বৃত্তি ভবিষ্যতে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা ও ক্যারিয়ার গঠনে সহায়তা করবে এবং সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা যোগাবে। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারনে দূরবর্তী স্থানের শিক্ষার্থীগণ অনলাইনে উক্ত অনুষ্ঠানে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *