জাবিতে ধ্বনির “অষ্টাদশ আবৃত্তি উৎসব ২০২০” শুরু

জাবিতে ধ্বনির “অষ্টাদশ আবৃত্তি উৎসব ২০২০” শুরু

জাবি সংবাদদাতাঃ

“উন্মুক্ত হও, বিবৃত হও, নিভৃত বেড়াজাল ছিন্ন করো” এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’ আয়োজন করেছে ৪দিন ব্যাপী অষ্টাদশ আবৃত্তি উৎসব । ২ ফেব্রুয়ারি সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও র‍্যালীর মাধ্যমে উৎসবটি শুরু হবে।

সংগঠনটির সভাপতি সোহানূর রশিদ মুন গাজী আজকের পত্রিকাকে বলেন, “১২ অক্টোবর ১৯৯৬ সালে প্রতিষ্ঠার পর থেকেই ‘ধ্বনি’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আবৃত্তি ও বাক উৎকর্ষতা নিয়ে অবিরাম কাজ করে যাচ্ছে। প্রতি বছরের মতো এবারও ধ্বনি আয়োজন করেছে “অষ্টাদশ আবৃত্তি উৎসব ২০২০”। ধ্বনি সবসময় সাংস্কৃতিক বিকাশের পক্ষে ও সাংস্কৃতিক আগ্রাসনের বিপক্ষে কাজ করে। তাই ধ্বনি কর্মীদের কন্ঠে যুগপৎ ধ্বনিত হয় প্রেম ও দ্রোহের কবিতা।”

উৎসবের আহ্বায়ক ও সংগঠনটির সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব বলেন, “সাংস্কৃতিক ঐতিহ্যকে লালন করে ধ্বনির এবারের এই আয়োজন বরাবরের মতোই সফল হবে বলে আশা করছি।”

উৎসবের প্রথম দিন (২ ফেব্রুয়ারি) থাকছে মানিক বন্দোপাধ্যায়ের রচনা অবলম্বনে তাজমিরা ইয়াসিন মুক্তার গ্রন্থনা ও নির্দেশনায় শ্রুতিনাট্য ‘পদ্মা নদীর মাঝি’।

দ্বিতীয় দিন (৩ ফেব্রুয়ারি) পরিবেশিত হবে রশীদ সোহানের গ্রন্থনা ও নির্দেশনায় ধ্বনির প্রযোজনা ‘অসময়ের ইশতেহার’ এবং তৃতীয় দিনে (৪ ফেব্রুয়ারি) থাকছে ধ্বনি,ঢাকা প্রযোজনা ‘একলা যুগল পাখি’।

৭ ফেব্রুয়ারি ধ্বনির সাবেক ও বর্তমান কর্মীদের নিয়ে ধ্বনি পুনর্মিলনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসবটি শেষ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *