জাবিতে ‘বঙ্গবন্ধু কাপ ও বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন। তাজা খবর

জাবিতে ‘বঙ্গবন্ধু কাপ ও বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন। তাজা খবর

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু কাপ ফাইনাল ও বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে এ আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৮ টায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। পরবর্তীতে ফানুস উড়িয়ে বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের উদ্বোধন করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু কর্ণার আয়োজন সময়োপযোগী। বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কিত বিভিন্ন গ্রন্থ রয়েছে যার মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর সম্পর্কে জানতে পারবে। বঙ্গবন্ধু আজীবন শান্তির পথে দেশকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেছে। আশা করি ছাত্রলীগের নেতাকর্মীরাও শান্তিপূর্ণ ভাবে দেশকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবে।’

এছাড়াও এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান নিশ্চিত করার উপর জোর দিয়ে বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে উন্নয়নের কাজ চলমান। শিক্ষার্থীদের জন্য নতুন হল নির্মাণ করা হচ্ছে। আগামী বছর থেকে কোন শিক্ষার্থীকে আর সিটের জন্য কষ্ট করতে হবে না। শিক্ষাবর্ষের শুরু থেকেই সকল শিক্ষার্থীদের জন্য হলে সিট নিশ্চিত করা হবে। অনেকেই এই কাজের বিরোধিতা করেছে। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা সবসময়ই উন্নয়নের পক্ষে থেকে কাজ করেছেন।’

প্রধান আলোচক হল প্রাধ্যক্ষ আব্দুল্লাহ হেল কাফি বলেন, ‘ভাষার মাসের শেষ সময়ে ও স্বাধীনতার মাসের প্রারম্ভে এসে ছাত্রলীগ যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। রাষ্ট্রভাষা বাংলা পাওয়ার পেছনেও বড় অবদান রেখেছিলো এই ছাত্রসমাজ। আর সবচেয়ে বড় অবদান রেখেছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশের উন্নয়নের স্বার্থে ছাত্রলীগকে সবসময় বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলা উচিৎ।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাবি শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হোসাইন রাজন। সমাপনী বক্তব্যে তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

এসময় জাবি শাখা ছাত্রলীগের উপ-স্কুলছাত্র বিষয়ক সম্পাদক মো. আরিফুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সহ সম্পাদক পাভেল রহমান, সহ সভাপতি আসাদুজ্জামান আশিক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এ মামুন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. হানিফ আলী প্রমুখ।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব আ স ম ফিরোজ উল হাসান, টিএসসির পরিচালক মো. আলমগীর কবির, অধ্যাপক সোহেল আহমেদ, সাবেক প্রো-উপাচার্য অধ্যাপক ফরহাদ হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ জাবি শাখার সহ সভাপতি বায়েজিদ রানা কলিন্স, ছাত্রলীগ নেতা নাজিব রহমান, খন্দকার নাঈম-উল-ইসলাম ও শাখা ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *