জাবিতে ৩দিন ব্যাপি ইয়ুথ এডাপ্ট ট্রেনিং কর্মশালা অনুষ্ঠিত

তাজা খবর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম বারের মতো অনুষ্ঠিত হলো বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনে সৃষ্ট সংকটে খাপ খাইয়ে নেয়া এবং ব্যবহারিক দক্ষতা অর্জনের লক্ষ্যে ৩দিন ব্যাপি ইয়ুথ এডাপ্ট ট্রেনিং কর্মশালা।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম ভবনে কর্মশালাটির সমাপনী অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত যুব রেড ক্রিসেন্ট’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দল।

এসময় এই কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোহাম্মদ মঞ্জুরুল হকের উপস্থিতিতে সভাপতিত্ব করেন সহকারী প্রক্টর ও যুব রেড ক্রিসেন্ট জাবি ইউনিট ইনচার্জ মহিবুররব শৈবাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালক ইমাম জাফর শিকদার।

যুব রেড ক্রিসেন্ট জানায়,৩ দিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষনার্থীদের বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনে সৃষ্ট সংকটে খাপ খাইয়ে নেয়া এবং ব্যবহারিক দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়।এছাড়া প্রশিক্ষনে দলগতভাবে কাজ করার দক্ষতা,নিজেকে তার কাজের মাধ্যমে উপস্থাপনা করা যেটা মানবাধিকারতার সাথে সংশ্লিষ্ট,জলবায়ু পরিবর্তনে সৃষ্ট প্রভাবে যুব সমাজ কিভাবে খাপ খাইয়ে নিতে এসব বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

প্রশিক্ষণ কর্মশালা শেষে ৩০জন অংশ গ্রহনকারী ভলেন্টিয়ারদের মাঝে সনদ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *