জাবির প্রথম নারী কোষাধ্যক্ষের দায়িত্ব গ্রহণ

জাবির প্রথম নারী কোষাধ্যক্ষের দায়িত্ব গ্রহণ

তাজা খবর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার যোগদান করেছেন।

বুধবার কোষাধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাশেদা আখতার।

নতুন কোষাধ্যক্ষের দায়িত্ব গ্রহণের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, লক্ষ্য চূড়ান্ত করে সদিচ্ছা নিয়ে দায়িত্ব পালন করলে সাফল্য অর্জিত হয়। বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে সকলকে একযোগে কাজ করতে হবে।

কোষাধ্যক্ষ পদে যোগদানের পর বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে, বেলা তিনটায় জাতীয় স্মৃতিসৌধে এবং বিকেল পাঁচটায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন অধ্যাপক ড. রাশেদা আখতার।

এর আগে মঙ্গলবার অধ্যাপক ড. রাশেদা আখতারকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। আগামী হবে চার বছর এই দায়িত্ব পালন করবেন তিনি।

অধ্যাপক ড. রাশেদা আখতার ১৯৮৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। তিনি সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন, শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক, যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের সভাপতি, শিক্ষক সমিতির সদস্য, সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সভাপতিসহ বাংলাদেশ শিক্ষক সমিতির ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *