জাবি শিক্ষক সমিতির সভাপতি ফরিদ, সম্পাদক শামীম

তাজা খবর:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আইআইটির অধ্যাপক ড. এম শামীম কায়সার।

তারা দু’জনই আওয়ামী লীগপন্থী শিক্ষক সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। ১৫টি পদের মধ্যে ১১টিতে জয়লাভ করেছে আওয়ামী লীগপন্থী শিক্ষকরা। বাকি চারটি পদে জয়লাভ করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নির্বাচন কমিশনার অনিরুদ্ধ কাহালি এই ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সহসভাপতি হিসেবে জয় লাভ করেছেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন। এছাড়া, একই প্যানেল থেকে সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রাকিব।

বাকি ৯টি সদস্য পদে জয় লাভ করেছেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্যরা। তারা হলেন- ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক উর রহমান, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণা কর্মকার, গণিত বিভাগের অধ্যাপক সাব্বির আলম, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম ও ফিনান্স ও ব্যাংকিং বিভাগের মাহফুজা খাতুন।

এর আগে সকাল ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে শিক্ষক সমিতির নির্বাচন শুরু হয়ে দুপুর দেড়টায় শেষ হয়। এ নির্বাচনে মোট ৬০১ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ৫৭৫ জন ভোটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *